Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মহেশপুরে সাংবাদিক হত্যা চেষ্টায় প্রেসক্লাবে প্রতিবাদ সভা

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২৩, ০৬:৫৫ পিএম


মহেশপুরে সাংবাদিক হত্যা চেষ্টায় প্রেসক্লাবে প্রতিবাদ সভা

মহেশপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক মানবকন্ঠ পত্রিকার প্রতিনিধি এস এম আব্দুর রাজ্জাক রাজনকে হত্যা চেষ্টার প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ আগস্ট) সকালে মহেশপুর প্রেসক্লাবে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন মহেশপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক শেখ এনামুল হক দুলু, সহ-সভাপতি বিএম শামীম, আবুল  কাশেম, যগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক ওসমান গণি, ক্রীড়া সম্পাদক শামীম খান জনি, সদস্য বাবুর আলী, আলমগীর হোসেন, নাজমুল হোসেন, মাহামুদুল হাসান মিলন, হোসাইন আহম্মেদ প্রমুখ।

একজন সংবাদকর্মীকে রাতের আধাঁরে মটর সাইকেলের গতিরোধ করে হত্যা চেষ্টা চালানোর প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ যদি সংবাদপত্র হয়ে থাকে তাহলে অপশক্তি দিয়ে সাংবাদিকদের লেখনি থামানো যাবে না। মহেশপুর সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক দীর্ঘদিন ধরে অবৈধ বালির ব্যবসা করে কালো টাকার পাহাড় গড়েছেন। এখন তিনি সরকারের ছত্রছায়ায় থেকে ধরাকে সরাজ্ঞান করছেন। টাকার জোরে তিনি এখন সাংবাদিকদের উপরে আক্রোষ চালাচ্ছেন। মহেশপুরে কোন বালির সিন্ডিকেটের নিউজ করা যাবে না এই বার্তা দিয়ে সাংবাদিকদেরকে থামাতে চান তিনি। 

কিন্তু মহেশপুরের সাংবাদিক শত বাধা  উপেক্ষা করে  সত্য প্রকাশে অবিচল। ইতোপূর্বে বালি উত্তোলনের সংবাদ প্রকাশের জের ধরে বুধবার রাতে সাংবাদিক আব্দুর রাজ্জাক রাজনের উপর এমন নিকৃষ্টতম হামলা চালানো হয়েছে বলে জানান বক্তারা। এ ঘটনায় রাতেই মহেশপুর থানায় সাংবাদিকদের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ করা হয়েছে। যদি বালি সিন্ডিকেটের নেতা হারুনকে অনতিবিলম্বে আটক না করা হয় তাহলে সাংবাদিকদের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তুলার হুশিয়ারি দেওয়া হয়।

আরএস

Link copied!