Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মোংলায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে ক্ষোভ, পুলিশ করছেটা কি?

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০৭:২৮ পিএম


মোংলায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে ক্ষোভ, পুলিশ করছেটা কি?

মোংলায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে ক্ষোভ প্রকাশ করেছেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা অফিসার্স ক্লাবে উপজেলা প্রশাসনের আয়োজিত উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি বিভিন্ন বিষয় তুলে ধরে পুলিশের কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তোলেন।

তিনি বলেন, মোংলা বন্দরে হঠাৎ করে চোরাচালানী বেড়ে গেছে। বিদেশি বাণিজ্যিক জাহাজের আমদানি পণ্য পাচার হওয়াতে সংশ্লিষ্ট জাহাজ মালিকেরা এ বন্দরের প্রতি অনিহা প্রকাশ করছেন। ফলে বহিঃবিশ্বে মোংলা বন্দরের সুনাম মারাত্মকভাবে ক্ষুন্ন হচ্ছে।

তিনি আরও বলেন, মোংলা বন্দরের হাড়বাড়ীয়ায় থাকা একটি বিদেশি জাহাজ থেকে গত শনিবার রাতে কয়লা নিয়ে একটি কার্গো জাহাজ পথিমধ্যে তা পাচারের সময় কোস্টগার্ড ৩৭জন চোরাকারবারীদের আটকসহ চোরাচালানের কয়লা জব্দ করে। নদীতে নৌপুলিশ রয়েছে, এখানে রয়েছে থানা পুলিশও, সুতরাং পুলিশ কি কাজ করছেন। এছাড়া প্রতিনিয়ত বিদেশি জাহাজ থেকে ডিজেলসহ বিভিন্ন মালামাল পাচার হচ্ছে। এসব পাচাররোধে পুলিশের কি ভূমিকা থাকছে বলে প্রশ্ন তোলেন তিনি।

এছাড়া মাদকের ছড়াছড়ি চলছে পুরো উপজেলাজুড়ে। চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন ও চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম সভায় বলেন, মাদকের কারবার এলাকায় বেপরোয়া হয়ে উঠেছে। মাদককে ঘিরেই ঘটছে বিভিন্ন এলাকায় একের পর এক চুরির ঘটনাও। আর চুরির এমন ঘটনা ঘটছে খোদ উপজেলা পরিষদ কম্পাউন্ডেও।

সেই সঙ্গে সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারসহ বনজ, জলজ ও প্রাণিজসম্পদ পাচার এবং জীববৈচিত্র্য ধ্বংস রোধের দাবি জানান সভার অন্যান্য বক্তারা। এছাড়া সুন্দরবনে ও পশুর নদীতে মাছ ধরতে যাওয়া জেলেরা পুলিশ প্রশাসনের চাঁদাবাজির শিকার হচ্ছেন বলেও সভায় অভিযোগ তোলেন বক্তারা।

এ সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শাহীন, মোংলা থানার সেকেন্ড অফিসার এসআই মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, সোনাইলতলা ইউপি চেয়ারম্যান নাজরিনা বেগম, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, সুন্দরবন ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারদার, বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস, মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলসহ স্থানীয় প্রশাসন ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশা এবং সংগঠনের নেতৃবৃন্দ।

এআরএস

Link copied!