Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

হালকা বৃষ্টিতে ধসে গেছে সড়ক

মহেশপুরে ভাঙ্গা সড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

অক্টোবর ৬, ২০২৩, ০৮:৩০ পিএম


মহেশপুরে ভাঙ্গা সড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

হালকা বৃষ্টিতে কপোতাক্ষ নদে ধসে পড়েছে ঝিনাইদহের মহেশপুরের পৌরসভার সামনের প্রধান সড়কটি। আর এতেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্তমানে এই ব্যস্ততম সড়কদের একপাশ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন এলাকাবাসী। তবে এমনি ভাবে চলাচল করতে থাকলে যেকোন সময় ঘটতে পারে মর্মান্তিক দুর্ঘটনা। 

সরজমিনে দেখা গেছে, পৌরসভার সামনের সড়কের প্রায় ৩০ মিটার হালকা বৃষ্টিতে ধসে পড়েছে কপোতাক্ষ নদে।  যার ফলে ওই সড়ক চলাচলের অনুপযোগী হয়েগেছে। তবে সড়কটি মহেশপুর পৌর শহরের প্রাণকেন্দ্রে হওয়ায় ঝুঁকি নিয়ে দিনে ও রাতে শত শত যানবাহন চলাচলা করছেন। ওই সড়ক দিয়ে দিনে চলাচলের চেয়ে রাতে ঝুকি বাড়ছে।  তবে দুর্ঘটনা এড়াতে বার বার সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি আর্কষণ করলেও তারা কোন ব্যবস্থা গ্রহন করেননি বলে অভিযোগ করেছেন পৌর মেয়র। 

এলাকাবাসী জানান, ভাঙ্গন রোধক কোন ব্যবস্থা না থাকায় হালকা বৃষ্টিতে নদে ধসে গেছে সড়কটি,কলেজ বাসস্টান্ড থেকে নদের পার দিয়ে কপোতাক্ষ মোড় পর্যন্ত সড়কটি বাইপাস ও জনগুরুত্বপূর্ন সড়ক হিসাবে পরিচিত। রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় শহরের একই রাস্তা ব্যবহার করায় শহরের মধ্যে জ্যামের সৃষ্টি হচ্ছে। এছাড়াও ওই রাস্তাটি দ্রুত মেরামত করা না হলে যেকোন সময় মানুষের প্রাণ চলে যেতে পারে। 
পৌর মেয়র আব্দুর রশিদ খান জানান, দুর্ঘটনা এড়াতে সড়ক বিভাগকে ব্যবস্থা গ্রহণের করা বলেছিলাম। কিন্তু তারা কোন পদক্ষেদ গ্রহণ করেননি। 

সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী তুষার কান্তি প্রামানিক বলেন, ওই সড়কটির বিষয়ে আমরা অবগত আছি। খুব দ্রুই সরজমিনে গিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএস

Link copied!