Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ফেনীতে আদালতের এজলাস কক্ষে বাদী-বিবাদীর মারামারি

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

অক্টোবর ১৮, ২০২৩, ১০:০৩ এএম


ফেনীতে আদালতের এজলাস কক্ষে বাদী-বিবাদীর মারামারি

ফেনী জেলা জজ আদালতের এজলাস কক্ষে বাদী-বিবাদী পক্ষের মারামারির ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের ধাক্কাধাক্কিতে আদালতের গ্লাস ভেঙে যায়।এঘটনায় বাদী ও বিবাদীকে দন্ডবিধির ৩৪ ধারায় ৩ দিন করে কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

দন্ডপ্রাপ্তরা হলেন, জেলার সোনাগাজী উপজেলার সোনাপুর গ্রামের বাসিন্দা ও আসামি পক্ষের মোশাররফ হোসেন (৫৫) এবং একই গ্রামের বাসিন্দা বাদী পক্ষের এমরান হোসেন (২৮)।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,সোনাগাজী উপজেলাদীন আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামের বাসিন্দা আব্দুস সালামের সঙ্গে একই গ্রামের মোশাররফ হোসেন গংদের জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মোহাম্মদ শাফায়েতের আমলি আদালতে একটি মামলা চলছিল।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকেলে ওই মামলার বাদী পক্ষের আদালতে সাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য ছিল। আসামিরাও আদালতে হাজির ছিলেন। সাক্ষ্য গ্রহণের ঠিক পূর্ব মুহূর্তে বাদী পক্ষের একজন লোক অন্য একজনকে মোবাইল ফোনে কথা বলার সময় আসামি পক্ষের লোকজনের উদ্দেশ্যে কটাক্ষ করে কথা বলেন।এসময়  আসামি পক্ষের লোকজন শুনতে পেয়ে তারা ক্ষিপ্ত হয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তর্কবির্তক, হাতাহাতি, ধাক্কা-ধাক্কি ও মারামারি হয়।

ওই ধাক্কা ধাক্কির এক পর্যায়ে একজন ধাক্কা খেয়ে আদালতের এজলাসের গ্লাসের উপর পড়ে, এতে আদালতের একটি গ্লাস ভেঙ্গে যায়। আদালতের এজলাস কক্ষে এ ধরনের মারামারির ঘটনায় তাৎক্ষণিকভাবে আদালতের কর্মচারী ও সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা  সংঘর্ষরত উভয় পক্ষকে আটক করেন।

পরে তাদের দুই জনকে ফেনীর জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ আশেকুর রহমানের আদালতে হাজির করা হলে  দণ্ডবিধির ৩৪ ধারায় তাদের দুপক্ষের ২ জন মোশাররফ হোসেন ও এমরান হোসেনকে ৩ দিন করে কারাদণ্ডের আদেশ দিয়ে ফেনী কারাগারে প্রেরণ করা হয়।

বাদী পক্ষের আইনজীবি সমীর কর ও আসামী পক্ষের আইনজীবী মাসুদ আলম বিষয়টি নিশ্চিত করে জানান,  আদালতের এজলাস কক্ষে দুপক্ষের হাতাহাতি, মারামারি ঘটনায় দণ্ডবিধির ৩৪ ধারায় বাদী-বিবাদী পক্ষের দুজনকে তিন দিন করে দণ্ডাদেশ দেন আদালত।

ফেনী কোর্ট পুলিশের ওসি আবদুর রশিদ জানান, দণ্ডপ্রাপ্ত দুজনকে ঘটনার দিন বিকালে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এআরএম

Link copied!