Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম প্রতিনিধি

অক্টোবর ১৮, ২০২৩, ০৫:১৯ পিএম


কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেল দিবস-২০২৩ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কুড়িগ্রাম জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা পরিষদ ও জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন কর্মসূচির আয়োজন করেছে।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় জেলা প্রশাসন চত্বরে উদগীরণ প্রাঙ্গণে শেখ রাসেল’র প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা পরিষদ,জেলা আওয়ামী লীগ, কুড়িগ্রাম সরকারি কলেজ, জেলা ক্রীড়া সংস্থা, কুড়িগ্রাম প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান থেকে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের নেতৃত্বে একটি বর্নাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিন করে।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ,জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো.জাফর আলী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন,জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু,কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) খন্দকার মুদাচ্ছির বিন আলী,একুশে পদকপ্রাপ্ত এ্যাড.আব্রাহাম লিংকন,জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি সাঈদ হাসান লোবান, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক রাসেদুজ্জামান বাবু,বীর মুক্তিযোদ্ধা হারুণ অর রশীদ লাল, আব্দুল বাতেনসহ জেলার সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

র‌্যালী শেষে সকাল ১০টায় জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আলোচনা সভার পর স্কুল শিক্ষার্থীদের মাঝে ‘প্রিয় শেখ রাসেল’ প্রেজেন্টশন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শেষে দুপুর সাড়ে ১১টায় জেলা প্রশাসন ও জেলা শিল্পকলার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে স্বপ্নকুড়ি মিলনায়তনে  সাংস্কৃতিক অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়েছে। 

এছাড়াও কুড়িগ্রাম জেলা পরিষদের আয়োজনে সকাল সাড়ে ৮ জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে ও শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ এবং দোয়া প্রার্থনা করা হয়।

আরএস

 

 

Link copied!