Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪,

২৪ সালে ২৪ লাখ বৃক্ষে শোভিত হবে চট্টগ্রাম: জেলা প্রশাসক

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম ব্যুরো

মে ১৯, ২০২৪, ০৮:৫৯ পিএম


২৪ সালে ২৪ লাখ বৃক্ষে শোভিত হবে চট্টগ্রাম: জেলা প্রশাসক

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, গতবারের রোপণ করা ২৩ লাখ থেকে যেগুলো টিকেনি সেগুলোর অডিটিং করে পুনঃস্থাপন করা হবে ও গতবারের ২৩ লাখের সাথে আরও ১ লাখ যোগ করে ২৪ সালে ২৪ লাখ বৃক্ষে শোভিত হবে চট্টগ্রাম।

রোববার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে চট্টগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে চট্টগ্রাম জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিনা অনুমতিতে গাছ কাটার ব্যাপারে জেলা প্রশাসক কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন, প্রয়োজনে বন আইন কিংবা পরিবেশ আইনে সংশোধনের কথাও বলেন। তিনি ২০২৩ সালের রোপণ করা ২৩ লাখ বৃক্ষের বর্তমান অবস্থা জানতে দ্রুত অডিট করতে নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসারদের।

সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশনে চট্টগ্রাম জেলা সর্বাধিক ৪০ হাজারের অধিক রেজিস্ট্রেশন নিয়ে এক নাম্বারে উল্লেখ করে জেলা প্রশাসক ধন্যবাদ দেন চট্টগ্রাম জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে এবং এই অগ্রযাত্রা যেন ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রাখতে বলেন।

তবে একই সাথে তিনি জন্ম মৃত্যু নিবন্ধনের ব্যাপারে আরও কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ দেন।

এছাড়াও আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে তিনি কোরবানির হাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, চট্টগ্রাম জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি অন্যান্য দপ্তরের অফিসাররা।

ইএইচ

Link copied!