Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

সুনামগঞ্জের জামালগঞ্জে শেখ রাসেলের ৬০তম জন্মদিনে পালিত

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ১৮, ২০২৩, ০৬:৩৭ পিএম


সুনামগঞ্জের জামালগঞ্জে শেখ রাসেলের ৬০তম জন্মদিনে পালিত

জাতির পিতা বঙ্গবন্ধুৃ শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পূত্র শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ও সরকারের ১৫ বছরের উন্নয়ন কর্মকান্ড নিয়ে । সুনামগঞ্জের জামালগঞ্জে শান্তি মিছিল ও বিশাল নারী সমাবেশ ও দোয়া মাহফিল ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয় অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ও আগামীজাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১(জামালগঞ্জ,তাহিরপ্রু,মধ্যনগর ও ধর্মপাশা) আসনে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট শামীমা আক্তার খানমের নেতৃত্বে জামালগঞ্জ শহরের তেলিয়া নতুনপাড়া থেকে হাজারো নারীদের অংশগ্রহনের শান্তি মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের সাব-রেজিস্টারী মাঠে এক বিশাল নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্থানীয় বেহেলী ইউপি সদস্যা হাফছা আক্তারের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান তারেকের সঞ্চালনায় নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা সংসদ সদস্য ও সুনামগঞ্জ-১(জামালগঞ্জ,তাহিরপ্রু,মধ্যনগর ও ধর্মপাশা) আসনে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট শামীমা আক্তার খানম।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জামালগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী,জামালগঞ্জ উপজেলা উত্তর কৃষকলীগের সভাপতি  জালাল মিয়া,ফেনারবাক ইউপি আওয়ামীলীগের সভাপতি নুরুল হুদা চৌধুরী,নারীনেত্রী কলি আক্তার,ইউপি সদস্য রুমা আক্তার,ফেনারবাক ইউপি সদস্য কনিকা রানী তালুকদার,নার্গিস সুলতানা,ঝর্না বেগম প্রমুখ।

মহিলা সংসদ সদস্য ও সুনামগঞ্জ-১(জামালগঞ্জ,তাহিরপ্রু,মধ্যনগর ও ধর্মপাশা) আসনে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট শামীমা আক্তার খানম বলেছেন,১৯৭৫ সালের ১৫ই আগষ্ট স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠি ওবিএনপির নেতৃত্বে জাতির পিতার বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবাইকে হত্যা করা হয়েছিল। সেইদিন জাতির পিতার কন্যা আজকের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাহিরে থাকায় প্রাণে বেঁচে যান। 

তিনি বলেন ঐ সময় ঘাতকদের বুলেট থেকে জাতির পিতার কনিষ্ট পূত্র ছোট্র শেখ রাসেল পর্যন্ত রেহাই পায়নি। তিনি বলেন,আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশে^ একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হয়েছে। কাজেই এই উন্নয়নের ধারাকে আরো এগিয়ে নিয়ে যেতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো শেখ হাসিনার নৌকার প্রার্থীকে বিজয়ী করতে নৌকা মার্কায় ভোট প্রদানের আহবান জানান। 

তিনি বলেন,আমাদের হাওরের জেলা সুনামগঞ্জে করোনার প্রভাব,প্রাকৃতিক দূর্যোগ কড়া বন্যার মাঝে ও সরকার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানো,বঙ্গবন্ধু মেডিকের বিশ^বিদ্যালয় স্থাপন,স্কুল কলেজ স্থাপন,বিধাব ভাতা,বয়স্কভাতা,মুক্তিযোদ্ধা ভাতা,কমিউনিটি ক্লিনিসসহ অসংখ্যা উন্নয়ন করেছেন। 

তিনি বলেন এই সুনামগঞ্জ ১ আসনে যাকে নৌকার মনোনয়ন দিবেন তার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। পরে শেখ রাসেলের জন্মদিনে তার আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় এবং শিক্ষা উপকরণ বিতরণ করেন প্রধান অতিথি মহিলা সংসদ সদস্য এ্যাডভোকেট শামীমা আক্তার খানম। 

আরএস

Link copied!