Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

ঈশ্বরদীতে ট্রেনের নিচ থেকে বোমাসাদৃশ ককটেল উদ্ধার

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

নভেম্বর ৩, ২০২৩, ১২:৫১ পিএম


ঈশ্বরদীতে ট্রেনের নিচ থেকে বোমাসাদৃশ ককটেল উদ্ধার

পাবনার ঈশ্বরদীতে ভারতগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে পেট্রোল বোমা হামলার একদিন পর এবার একই রেলওয়ে জংশন স্টেশন ইয়ার্ডে থেমে থাকা আন্ত:নগর ট্রেনের এসি বগির নিচে রেললাইনের মধ্যে পড়ে থাকা বোমাসাদৃশ একটি ককটেল উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শুক্রবার (৩ নভেম্বর) সকালে পরিত্যাক্ত অবস্থায় এটি উদ্ধার করা হয়।

ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এএসআই সম্রাট হোসেন জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৯টার দিকে স্টেশন ও রেলওয়ে ইয়ার্ডে টহল ও তদারকির সময় হাবিলদার আব্দুল হান্নান প্রথমে এটি দেখতে পান।

তিনি খবর দিলে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক ফিরোজ আহমেদসহ স্টেশনে নিরাপত্তার দায়িত্বে থাকা রেলওয়ে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বোমাসাদৃশ একটি অবিস্ফোরিত ককটেল দেখতে পান।

খবর পেয়ে শুক্রবার সকালে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুবীর কুমার দাশ ও সহকারী কমিশনার (ভূমি) টিএম রাহনিস কবির ঘটনাস্থল পরিদর্শন করেন।

এসময় ইউএনও বলেন, ঈশ্বরদী একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও দেশের সর্ববৃহৎ রেলওয়ে জংশন স্টেশন হওয়া স্বত্বেও এখানে সিসিটিভি ক্যামেরা নেই, এটি দুঃখজনক। সিসিটিভি ক্যামেরা থাকলে এ ঘটনার সঙ্গে জড়িতদের সহজেই সনাক্ত করা যেত।

ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের স্টেশন মাষ্টার তৌফিকুজ্জামান বলেন, আমরা বিষয়টি রেলের উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

রেলওয়ের পাকশী জেলা পুলিশ সুপার শাহাবুদ্দিন আহমেদ বলেন, ঘটনাটি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে র‌্যাবের বোমা নিষ্ক্রিয় টিমকে খবর দেওয়া হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত শুক্রবার বেলা ১১টার দিকে র‌্যাবের বোমা নিষ্ক্রিয় দলের সদস্যরা ঈশ্বরদীতে এসে বোমাটি নিষ্ক্রিয় করেন।

ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (চলতি দায়িত্ব) হারুনুজ্জামান রুমেল জানান, আমরা খবর পেয়ে উর্ধতন কর্তৃপকে বিষয়টি অবহিত করেছি। বোমা নিষ্ক্রিয় করার পর এনিয়ে সৃষ্ট আতঙ্কের অবসান হয়েছে।

এআরএস

Link copied!