Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

কালাইয়ে ৩৬ টাকা দরে খোলাবাজারে আলু বিক্রি শুরু

কালাই (জয়পুরহাট) প্রতিনিধ

কালাই (জয়পুরহাট) প্রতিনিধ

নভেম্বর ৩, ২০২৩, ০৫:৫৪ পিএম


কালাইয়ে ৩৬ টাকা দরে খোলাবাজারে আলু বিক্রি শুরু

আলুর বাজারে দফায় দফায় মূল্যবৃদ্ধি নিয়ে চলমান অস্থিরতা ঠেকাতে সম্প্রতি পাইকারি ও খুচরা পর্যায়ে আলুর দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। মাঠ পর্যায়ে সে নির্দেশ বাস্তবায়েনের লক্ষ্যে এবার জয়পুরহাটের কালাই উপজেলা প্রশাসনের তত্বাবধানে ট্রাকে করে সরকারি নির্ধারিত মূল্যে আলু বিক্রর কার্যক্রমের উদ্বোধন করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার রাতে জেলা কৃষি বিপণন অধিদপ্তর সহযোগীতায় কালাই পৌর সদরের আলুপট্টি এলাকায় উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আর তিথি‍‍`র সভাপতিত্বে ট্রাক সেলের মাধ্যমে আলু বিক্রির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.মিনফুজুর রহমান মিলন। এ সময় সাধারণ ভোক্তাদের কাছে ৩৬ টাকা কেজি দরে ট্রাকে করে আলু বিক্রি করা হয়। এতে একজন ব্যক্তি ১৮০ টাকার দরে সর্বোচ্চ ৫ কেজি আলু ক্রয় করতে পারবেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, ন্যায্যমূল্যে প্রকৃত ভোক্তাদের কাছে ট্রাক সেলের মাধ্যমে আলু বিক্রি করতে উপজেলায় ৬ জন ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। উপজেলার ৬ টি পয়েন্টে খুচরা ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি হবে। এর মধ্যে বৃহস্পতিবার উদ্বোধনের মধ্যে দিয়ে কালাই পৌর সভার আলুহাটি এলাকায় বিক্রি করা হয়। বাকি ৫ টি পয়েন্টের মধ্যে ৩ নভেম্বর সকাল ৯ টা থেকে দুপুর ১২ পর্যন্ত আহম্মেদাবাদ ইউনিয়নের হারুঞ্জা বাজার ও দুপুর ১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মাত্রাই ইউনিয়নের মাত্রাই হাটে, ৪ নভেম্বর সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত উদয়পুর ইউনিয়নের মোসলেমগঞ্জ বাজার ও দুপুর ১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পুনুট ইউনিয়নের পুনুট বাজার এবং জিন্দারপুর ইউনিয়নের মোলামগাড়ী হাটে দুপুর ১২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলবে। প্রতিদিন এসব স্পটে ৩ মেট্রিকটন আলু বিক্রি হবে।

এউদ্বোধনের সময় সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন মোল্লা, কালাই পৌর মেয়র রাবেয়া সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান, কালাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, কালাই থানার ওসি ওয়াসিম আল বারী, উপ-সহকারী প্রকৌশলী আ. সালামসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এইচআর
 

Link copied!