Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

গাইবান্ধায় ৫ আসনের তিনটিতেই নারী

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা প্রতিনিধি

ডিসেম্বর ২, ২০২৩, ০৪:৩৪ পিএম


গাইবান্ধায় ৫ আসনের তিনটিতেই নারী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া গাইবান্ধার পাঁচটি আসনের মধ্যে তিনটিতে নারী প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। বাকি দুটি আসনে মনোনয়ন পেয়েছে পুরুষ প্রার্থী।

পুরুষ প্রার্থী হিসেবে গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে সাবেক এমপি অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান এমপি মাহমুদ হাসান রিপনকে দলীয় মনোনীত প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে।

অপরদিকে মনোনয়ন পাওয়া তিন নারী প্রার্থী হলেন- গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফরুজা বারি, গাইবান্ধা-২ (গাইবান্ধা সদর) আসনে বর্তমান এমপি ও হুইপ মাহাবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে কৃষকলীগের কেন্দ্রীয় সাধারণ স¤পাদক ও বর্তমান এমপি উম্মে কুলসুম স্মৃতি। 

এছাড়া নারী ও পুরুষ মিলে দুটি আসনে নতুন মুখ মনোনীত হয়েছেন। তারা হলেন-গাইবান্ধা-১ আসনে মিসেস আফরুজা বারী ও গাইবান্ধা-৪ আসনে আবুল কালাম আজাদ।

এর আগে ২৬ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ঘোষণার মধ্য দিয়ে দলের প্রার্থী-সমর্থকসহ এলাকার সাধারণ মানুষের সব জল্পনা-কল্পনার অবসান ঘটেছে। দলীয় মনোনয়ন ঘোষণা হওয়ায় প্রত্যেকটি আসনে আনন্দ মিছিল-মিষ্টি বিতরণ করেছে প্রার্থীর কর্মী সমর্থকরা।

এইচআর

Link copied!