Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

নান্দাইলে ডলার ভাঙ্গানোর প্রতারণায় পৌর কমিশনার আটক

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

ডিসেম্বর ৫, ২০২৩, ০৭:৩৪ পিএম


নান্দাইলে ডলার ভাঙ্গানোর প্রতারণায় পৌর কমিশনার আটক

ময়মনসিংহের নান্দাইলে ডলার ভাঙ্গানোর কথা বলে ব্যবসায়ীকে ডেকে এনে ছিনতাই ও প্রতারণার ঘটনায় একপৌর কমিশনারকে আটক করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) নান্দাইল মডেল থানা পুলিশ বাদীর অভিযোগের ভিত্তিতে নান্দাইল পৌর সভার ৬নং ওয়ার্ডের কমিশনার শাহ আলম (৩৫)কে নিজ এলাকা থেকে আটক করে।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানাগেছে, ছিনতাই ও প্রতারণার শিকার মামলার বাদী ওমর ফারুক (৩৫)নরসিংদী জেলার মাধবী উপজেলার মহিষাগুড়া ইউনিয়নের মাধবদী গ্রামের মৃত হযরত আলী মাস্টারে পুত্র।

ওমর ফারুক ডলার ব্যবসার সাথে জড়িত। সেই সুবাদে গত ১৫ দিন পূর্বে ডলার ভাঙ্গানোর বিষয়ে নান্দাইল উপজেলাধীন জাহাঙ্গীর (৪০) নামে এক রাজমিস্ত্রির সাথে কথা হয় তাঁর। ওই রাজমিস্ত্রী জাহাঙ্গীর নরসিংদীর মাধবদী এলাকায় মিস্ত্রি কাজ করার সময়ওমর ফারুকের সঙ্গে পরিচয় হয়।

এছাড়া জাহাঙ্গীর গরীব হওয়ায়বিভিন্ন সময়ে টাকা-পয়সা দিয়েও সহযোগীতা করতো ব্যবসায়ী ওমর ফারুক। কিন্তু গত ছয় মাস পূর্বে জাহাঙ্গীর তাঁর নিজ এলাকা নান্দাইলে চলে আসে এবং পরবর্তীতে সে ওমর ফারুককে জানায় সড়ক দূর্ঘটনায় তাঁর একটি পা ভেঙ্গে গেছে।

একপর্যায়ে কিছুদিন পূর্বে জাহাঙ্গীরের আত্মীয়ের নিকট কিছু ডলার আছে এবং তাবিক্রি করে দিতে হবে বলে ওমর ফারুককে সেলফোনে জানায় জাহাঙ্গীর। যাহার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা। ব্যবসায় লাভবান হওয়ার স্বার্থে জাহাঙ্গীরের কথা মতো গত সোমবার (৪ ডিসেম্বর) ওমর ফারুক নগদ টাকা-পয়সা সহ অনু বর্মন নামে একজন সহযোগীকে সাথে নিয়ে নান্দাইল উপজেলায় আসেন।

নান্দাইল উপজেলার ডায়াবেটিক হাসপাতালের সামনে পৌছলে পৌর কমিশনার শাহ আলম ও জাহাঙ্গীর দুইজন অস্ত্রের মুখে জিম্মি করে ব্যবসায়ী ওমর ফারুক ও তাঁর সহযোগী অনু বর্মনের নিকট থেকে নগদ দুই লাখ তেইশ হাজার টাকা, ৩টি এন্ড্রয়েড মোবাইল ও ১টি রূপার বেসলেট সহ প্রয়োজনীয় কাগজ পত্রাদি জোরপূর্বক ছিনিয়া নিয়া যায়।

পাশাপাশি প্রাণনাশের হুমকি দিয়া তাদেরকে একটি অটোগাড়ীতে উঠাইয়া দেয়। পরে ওমর ফারুক উল্লেখিত দুইজন ব্যক্তির বিরুদ্ধে নান্দাইল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে থানা পুলিশ পৌর কমিশনার শাহ আলমকে আটক করতে সক্ষম হয়।

এ বিষয়ে নান্দাইল মডেল থানার ওসি তদন্ত ওবায়দুর রহমান উক্ত ঘটনার বিষয়ে থানায় মামলা হওয়ারবিষয়টি নিশ্চিত করেন।

এইচআর

 

 

Link copied!