Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

মঠবাড়িয়া থানার সাবেক দুই ওসির বিরুদ্ধে মামলার প্রতিবেদন দাখিল

মঠবাড়িয়া প্রতিনিধি

মঠবাড়িয়া প্রতিনিধি

ডিসেম্বর ৮, ২০২৩, ০৯:২১ পিএম


মঠবাড়িয়া থানার সাবেক দুই ওসির বিরুদ্ধে মামলার প্রতিবেদন দাখিল

পিরোজপুরের মঠবাড়িয়া থানার সাবেক ওসি মো. নূরুল ইসলাম বাদল ও ওসি (তদন্ত) আ. হকের বিরুদ্ধে এক যুবতীর (২৩) দায়ের করা ধর্ষণ চেষ্টা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. সুলতান মাহমুদ মিলন ২৬ নভেম্বর এ প্রতিবেদন দাখিল করেন।

ভুক্তভোগী ওই নারী শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে বলেন, আদালত আমার মামলার সঠিক বিচার করবেন। গত ২৯ অক্টোবর পিরোজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ দুই পুলিশ কর্তকর্তার বিরুদ্ধে মামলা করেন তিনি।

জেলা লিগ্যাল এইড অফিসারের প্রতিবেদন ও মামলা সূত্রে জানা যায়, ওই নারীর ভাইকে বিদেশে পাঠানোর কথা বলে তাদের পূর্ব পরিচিত আদম ব্যবসায়ী উপজেলার তাফালবাড়ীয়া গ্রামের আলকাজ উদ্দিন ও তার পুত্র সৌদি প্রবাসী নাসির উদ্দিন সাত লাখ ১৭ হাজার টাকা নেয়।

প্রতিশ্রুতি অনুযায়ী বিদেশে না নিলে টাকা উদ্ধারের জন্য ওই নারী গত ২৫ মে ২২ থানায় নাসির উদ্দিনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এরপর তদন্তের নামে বিভিন্ন সময়, বিভিন্ন স্থানে, পৃথকভাবে ওই নারীকে একাধিকবার ধর্ষণের চেষ্টা করে দুই পুলিশ কর্মকর্তা।

লিগ্যাল এইড অফিসার প্রতিবেদনে উল্লেখ করেন ধর্ষণ চেষ্টার প্রত্যক্ষদর্শী কোনো সাক্ষ্য নেই এবং সাক্ষীদের অনেক জবানবন্দি মামলার বিররণেও নেই। তবে তিনি আদালতের বিবেচনার জন্য এটাও উল্লেখ করেন, একজন প্রান্তিক পর্যায়ের নারী হয়ে থানার প্রভাবশালী দুই কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার মতো একটি গুরুতর অভিযোগ গুরুত্বহীনভাবে বিবেচনার সুযোগ নেই।

মঠবাড়িয়া থানার সাবেক ওসি নূরুল ইসলাম বাদল বর্তমানে সাতক্ষীরা পুলিশ লাইনে এবং ওসি (তদন্ত) আব্দুল হক বরিশাল আর্মড ব্যাটারিয়ান-এ ওসি হিসেবে কর্মরত রয়েছেন। এ ব্যাপারে ওসি নূরুল ইসলাম বাদল এবং ওসি (তদন্ত) আব্দুল হক সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের অহেতুক হয়রানি করার জন্য ওই নারী মিথ্যা মামলা করেছেন।

এইচআর

Link copied!