Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

শিক্ষার্থীদেরকে এভারেস্ট জয়ের গল্প শোনালেন নিশাত মজুমদার

গাজীপুর সদর প্রতিনিধি

গাজীপুর সদর প্রতিনিধি

ডিসেম্বর ১০, ২০২৩, ০৩:৪১ পিএম


শিক্ষার্থীদেরকে এভারেস্ট জয়ের গল্প শোনালেন নিশাত মজুমদার

আমি পারবো, আমাকে পারতেই হবে, চেষ্টা করলেই হবে, তোমরা প্রত্যেকে যে যে স্বপ্নটা দেখেছো সেটা আঁকড়ে থাকতে হবে, কখনো হাল ছাড়বে না।

গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে রোববার (১০) ডিসেম্বর সকালে প্রধান অতিথির বক্তব্যে এভারেস্ট বিজয়ী প্রথম বাঙালি প্রমীলা বাংলাদেশের অলংকার নিশাত মজুমদার নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

জীবনে সফল হওয়ার পথে আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যাওয়ার আহবান জানিয়ে তিনি আরও বলেন, ‘জীবনে সফল হওয়ার জন্য কোনো শর্টকাট রাস্তা নেই, সফল হতে হলে কষ্ট করতেই হবে, আমি পারি, আমিই পারবো এই আত্মবিশ্বাস বুকে নিয়ে চেষ্টা চালিয়ে যেতে হবে, আমরা যে কাজটা করছি সেটা সততার সঙ্গে করতে হবে, নিজের কাছে সৎ থাকতে হবে, সমাজের কাছে, রাষ্ট্রের কাছে সৎ থাকতে হবে। সততার সাথে চেষ্টা করে গেলেই সাফল্য ধরা দেবে।

ইকবাল সিদ্দিকী কলেজের গভর্নিং বডির সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে ও প্রভাষক শাহানা আক্তার শিলার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের প্রথমেই সোসাইটির প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ, সাংবাদিক ও শিশু সংগঠক সদ্য প্রয়াত প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী‍‍`র রুহের মাগফেরাত কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

কলেজের সাযযাদ কাদির মঞ্চে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে আরও বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ এস এম ইমরান হোসাইন, একাদশ শ্রেণির কো-অর্ডিনেটর জনাব হাসমত উল্লাহ ও অনুষ্ঠান আহবায়ক প্রভাষক ইমু হোসেন এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সাজিদ ইকবাল এবং একাদশ শ্রেণির শিক্ষার্থী জুঁই। এছাড়াও বিশেষ অতিথি ইকবাল সিদ্দিকী কলেজের কৃতি শিক্ষার্থী বর্তমানে অফিসার ক্যাডেট হিসেবে কর্মরত শিহাব শাহেদ নবাগত শিক্ষার্থীদের স্নেহাশিস জানান।

নবীন বরণ শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এআরএস

Link copied!