Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

মঠবাড়িয়ায় কৃষকের কাঁচা ধান কেটে নেয়ার চেষ্টা

পিরোজপুর (মঠবাড়িয়া) প্রতিনিধি

পিরোজপুর (মঠবাড়িয়া) প্রতিনিধি

ডিসেম্বর ১৫, ২০২৩, ০৬:০১ পিএম


মঠবাড়িয়ায় কৃষকের কাঁচা ধান কেটে নেয়ার চেষ্টা

পিরোজপুরের মঠবাড়িয়ায় আলকাজ খাঁ নামে এক গরীব কৃষকের জমির কাঁচা ধান কেটে নেয়ার চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষ এক প্রভাবশালী। ভুক্তভোগী আলকাজ খাঁ উপজেলার দক্ষিণ মিরুখালী গ্রামের মৃত  মকফের আলি খায়ের ছেলে।

ভুক্তভোগী আলকাজ খা জানান, পৈত্রিক রেকডীয় ভোগ দখলীয় জমিতে চাষাবাদ করে ধান রোপন করি। আমি বাড়িতে না থাকার সুযোগে স্থানীয় ইউপি সদস্য মেরিন হাওলাদারের পিতা প্রভাবশালী হারুন হাওলাদার ওই জমি নিজের দাবি করে কাঁচা ধান গতকাল কেটে নেয়ার চেষ্টা করে। আমার স্ত্রী বাঁধা দিলে হুমকি দিয়ে চলে যায়।

স্থানীয় বাসিন্দা এমাদুল হক খান ও জাহাঙ্গীর হোসেন বলেন, পৈত্রিক রেকডীয় সূত্রে এ জমির মালিক আলকাজ খাঁ। আলকাজ খায়ের পিতার কাছ থেকে হারুন হাওলাদার যে জমি কিনেছেন, তা অন্য জায়গা থেকে তিনি ভোগ দখল করে আসছেন। হারুন হাওলাদার প্রভাবশালী হওয়ায় গায়ের জোরে অবৈধ ভাবে আলকাজের বাড়ির সামনের এ জমি টুকুও দখল করতে চায়।

অভিযুক্ত হারুন হাওলাদার বলেন, ওই জমি আলকাজের পিতার নিকট থেকে দলীল মূলে ক্রয় করেছেন। কাঁচা ধান কাটতে গেলেন কেন ? এমন প্রশ্নের জবাবে বলেন, জমি বসত ঘরের কাছে হওয়ায় মুরগিতে ধান খেয়ে নিচ্ছে বিধায় ক্ষেতের পাশের পাকা ধানই আমি কেটেছি।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এআরএস

Link copied!