Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চাঁদপুরে ড্রেজার-বালুবাহী বাল্কহেডসহ আটক ১৬

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর প্রতিনিধি

ডিসেম্বর ২২, ২০২৩, ১১:৩৭ এএম


চাঁদপুরে ড্রেজার-বালুবাহী বাল্কহেডসহ আটক ১৬

নির্বাচনী আমেজে প্রশাসনের ব্যস্ততাকে কাজে লাগিয়ে নদীতে অবৈধ উপায়ে বালু উত্তোলন করতে গিয়ে দুটি ড্রেজার ও দুটি বাল্কহেডসহ ১৬ জন কোস্টগার্ডের কাছে আটক হয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় এ আটকের তথ্যটি নিশ্চিত করেন কোস্টগার্ডের চাঁদপুরের স্টেশন কমান্ডার মাসহাদ উদ্দিন নাহিয়ান।

তিনি বলেন, মেঘনা নদীর হরিণা ফেরিঘাটের বিপরীতে গুচ্ছগ্রাম সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের সময় দুটি ড্রেজার ও দুটি বালুবাহী বাল্কহেডসহ অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত মোট ১৬ জন কে আটক করা হয়। পরে মেজিস্ট্রেটের উপস্থিতিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

এ বিষয়ে চাঁদপুর সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ বলেন, আমরা আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ কার্যক্রম প্রতিরোধে মেঘনা নদীতে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়েছি। অভিযানকালে আটককৃতদের মধ্য থেকে ১৩ জনকে বালু মহল ও মাটি ব্যাবস্থাপনা আইনে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছি। বাকি তিনজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদেরকে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

তিনি আরও বলেন, অবৈধভাবে বালু উত্তোলনরত দুটি ড্রেজার ও দুটি বাল্কহেড আটককৃত মালামালসহ কোস্টগার্ডের জিম্মায় রাখা হয়েছে। আটকৃতদের কয়েদী ফরোয়ানা মূলে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। জনস্বার্থে আমরা মোবাইল কোর্টের এ ধরনের অভিযান অব্যাহত রাখবো।

এআরএস

Link copied!