Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

কক্সবাজারে তিনটিতে আ. লীগ ১টিতে কল্যাণ পার্টি জয়ী

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

জানুয়ারি ৮, ২০২৪, ০৯:২২ পিএম


কক্সবাজারে তিনটিতে আ. লীগ ১টিতে কল্যাণ পার্টি জয়ী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে কক্সবাজার–১ (চকরিয়া–পেকুয়া) আসনে আওয়ামী লীগ সমর্থিত বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী সৈয়দ মোহাম্মদ ইবরাহিম (হাতঘড়ি), কক্সবাজার–২ (মহেশখালী–কুতুবদিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী আশেক উল্লাহ রফিক (নৌকা), কক্সবাজার–৩ (সদর–রামু–ঈদগাঁও) আসনে সাইমুম সরওয়ার কমল (নৌকা) ও কক্সবাজার–৪ (উখিয়া–টেকনাফ) আসনে শাহীন আক্তার (নৌকা) বিজয়ী হয়েছেন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, কক্সবাজার–১ (চকরিয়া–পেকুয়া) আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী সৈয়দ মোহাম্মদ ইবরাহিম (হাতঘড়ি) ৮১ হাজার ৯৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী জাফর আলম (ট্রাক) পেয়েছেন ৫২ হাজার ৮৯৬ ভোট। এ আসনে প্রার্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম (ট্রাক), বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী সৈয়দ মোহাম্মদ ইবরাহিম (হাতঘড়ি), ওয়ার্কার্স পার্টির প্রার্থী আবু মোহাম্মদ বশিরুল আলম (হাতুড়ি), জাতীয় পার্টির হোসনে আরা (লাঙ্গল), বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মোহাম্মদ বেলাল উদ্দিন (মোমবাতি), স্বতন্ত্র প্রার্থী এমপি জাফরের পুত্র তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন (ঈগল), স্বতন্ত্র প্রার্থী কামরুদ্দিন আরমান (কলার ছড়ি)।

এই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র ঋণ খেলাপির অভিযোগে বাতিল করা হলে পরে সৈয়দ মোহাম্মদ ইবরাহিমকে দলীয় সমর্থন দেওয়া হয়।
কক্সবাজার–২ (মহেশখালী–কুতুবদিয়া) আসনে ৯৭ হাজার ৩৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আশেক উল্লাহ রফিক (নৌকা)। তার নিকটততম প্রতিদ্বন্দ্বী বিএনএম প্রার্থী শরীফ বাদশাহ (নোঙর) পেয়েছেন ৩৪ হাজার ৪৯৬ ভোট।

এ আসনে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক (নৌকা), বিএনএম প্রার্থী শরীফ বাদশাহ (নোঙর), ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ইউনুস (মিনার), ইসলামিক ফ্রন্টের মোহাম্মদ জিয়াউর রহমান (চেয়ার), বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) মোহাম্মদ খায়রুল আমীন (একতারা), বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির (এনপিপি) মাহবুবুল আলম (আম)।

কক্সবাজার–৩ (সদর–রামু–ঈদগাঁও) আসনে ১ লাখ ৬৭ হাজার ২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল (নৌকা)। তার নিকটততম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ (ঈগল) পান ২১ হাজার ৯৪৬ ভোট।

এখানে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল (নৌকা), জাতীয় পার্টির অ্যাডভোকেট মোহাম্মদ তারেক (লাঙ্গল), বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আব্দুল আউয়াল মামুন (হাতঘড়ি), ন্যাশনাল আওয়ামী পার্টির শামীম আহসান ভুলু (কুড়েঁঘর), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মোহাম্মদ ইব্রাহিম (টেলিভিশন) ও স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ (ঈগল)।

কক্সবাজার–৪ (উখিয়া–টেকনাফ) আসনে ১ লাখ ২৫ হাজার ৭২৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার (নৌকা)। তার নিকটততম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল বশর পেয়েছেন ২৯ হাজার ৯২৯ ভোট।

উল্লেখ্য, এবারের নির্বাচনে জেলার চার সংসদের মধ্যে তিনজন বিজয়ী ও একজন পরাজিত হয়েছেন। বিজয়ী সংসদ সদস্যদের মধ্যে কক্সবাজার–২ (মহেশখালী–কুতুবদিয়া) আসনে আশেক উল্লাহ রফিক ও কক্সবাজার–৩ (সদর–রামু–ঈদগাঁও) আসনে সাইমুম সরওয়ার কমল তৃতীয়বারের মতো এবং কক্সবাজার–৪ (উখিয়া–টেকনাফ) আসনে শাহীন আক্তার দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন৷

আরএস

Link copied!