Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

অভয়নগরে গম ও ডাল মজুত করায় সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর (যশোর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৭:৩৭ পিএম


অভয়নগরে গম ও ডাল মজুত করায় সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

যশোরের অভয়নগরে গম ও ডাল মজুত করার দায়ে রাজশাহীর খাদ্যপণ্য আমদানিকারক প্রতিষ্ঠান নাবিল গ্রুপকে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার উপজেলার নওয়াপাড়া ভৈরব ব্রিজ সংলগ্ন মশরহাটী গ্রামে নাবিল গ্রুপের গুদামে এ অভিযান চালানো হয়। এছাড়াও নওয়াপাড়া বাজারে অপর একটি চালের গুদাম সিলগালা করা হয়েছে।

জানা যায়, অবৈধভাবে দীর্ঘদিন ধরে ৪ হাজার ৪৫৮ মেট্রিক টন ডাল ও ২ হাজার ৩৫৮ মেট্টিক টন গম অবৈধভাবে মজুত রাখার অপরাধে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। পাশাপাশি আগামী ৩ দিনের মধ্যে মজুতকৃত সকল পণ্য বাজারজাত করার নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে নওয়াপাড়া বাজারের খেয়াঘাট সংলগ্ন একটি গুদামে অবৈধভাবে চাল মজুত আছে সন্দেহে সেখানে অভিযান চালানো হয়। কিন্তু মালিক পক্ষের কাউকে না পেয়ে খাদ্য বিভাগ ওই চালের গুদামটি সিলগালা করে দেয়।

এ অভিযান পরিচালনা করেন অভয়নগর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন, যশোর জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যানন্দ কুন্ডু, অভয়নগর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইদুর রহমান, অভয়নগর থানার এস আই আতিয়ার রহমান প্রমুখ।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের বিচারক অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান সাংবাদিকদের জানান, সরকারি নিয়মে আমদানি করা গম ৩০ দিন ও ডাল ৬০ দিনের বেশি গুদামে রাখা যাবে না। খাদ্য পণ্যের বাজার নিয়ন্ত্রণে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

ইএইচ

Link copied!