Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

মা-বাবাকে ভরণ-পোষণ না করায় সন্তানকে জেলহাজতে প্রেরণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৯, ২০২৪, ০৮:০১ পিএম


মা-বাবাকে ভরণ-পোষণ না করায় সন্তানকে জেলহাজতে প্রেরণ

ময়মনসিংহের নান্দাইলে মা-বাবাকে ভরণ-পোষণ না করায় আব্দুল আওয়াল ফকির নামে এক ব্যক্তিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) নান্দাইল মডেল থানা পুলিশ আসামি আব্দুল আওয়াল ফকির (২৬)কে জেল হাজতে প্রেরণ করে। নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মজিদ উক্ত বিষয়টি নিশ্চিত করেছেন। 

থানায় দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, আব্দুল আওয়াল ফকির নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়নের মেরাকোনা গ্রামের মো. আব্দুল মতিন ফকির ও রেণু খাতুনের একমাত্র সন্তান। 

আব্দুল আওয়াল ফকির দীর্ঘদিন যাবত মাদক সেবন করে আসছে। এছাড়া আব্দুল আওয়াল ফকির বিবাহিত। সংসারে তার স্ত্রী ও সন্তানও রয়েছে। স্ত্রী অন্যের বাড়িতে কাজ করে কোনোমতে তাঁর সংসার চালায়। কিন্তু আব্দুল আওয়াল নেশার টাকার জন্য প্রায়ই পিতা-মাতার উপর অত্যাচার নির্যাতন চালাতো। 

পরিবারের একমাত্র উপার্জনকারী সন্তান আব্দুল আওয়ালের ভরণ-পোষন না পেয়ে বাধ্য হয়ে পিতা-মাতা ভিক্ষাভিত্তি করে। উপুর্যপরি নেশার টাকার জন্য পিতা-মাতাকে নিয়মিত মারধরও করে। সর্বশেষ গত বৃহস্পতিবার দুপুরে নেশার টাকার জন্য পিতা আ: মতিন ফকির ও মাতা রেণু খাতুনকে মারধর করতে থাকলে তাদের আর্ত চিৎকারে স্থানীয় বাসিন্দারা দৌড়ে এসে তাদেরকে উদ্ধার করে। 

পরে পিতা-মাতা বাধ্য হয়ে নান্দাইল মডেল থানায় একমাত্র সন্তানের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা দায়ের করেন। বর্তমানে আব্দুল আওয়ালের পিতা-মাতা মানবেতর জীবন-যাপন করছেন। 

এ বিষয়ে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মজিদ উক্ত বিষয়টি নিশ্চিত করে বলেন, পিতা-মাতার ভরণ-পোষণ আইনে পিতা-মাতার দায়ের করায় এই প্রথম নান্দাইল মডেল থানায় মামলা রুজু করা হয় এবং ওই সন্তানকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

এছাড়া আব্দুল আওয়াল নিয়মিত মাদক সেবনকারী। মাদকের হাত থেকে সমাজকে রক্ষা করতে মাদক সেবনকারী ও মাদক ব্যবসায়ী কাউকে ছাড় দেওয়া হবে না। মাদকের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স অব্যাহত থাকবে। 

এইচআর
 

Link copied!