Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আনসার বাহিনী

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০১:০৩ পিএম


আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আনসার বাহিনী
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। দেশের বিভিন্ন মেগা প্রকল্প, দুর্যোগ মোকাবেলাসহ বিভিন্ন ক্ষেত্রে এ বাহিনীর সদস্যরা ভূমিকা রেখে এসেছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে অবস্থিত বাংলাদেশ আনসার ভিডিপি অ্যাকাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশে সর্ববৃহৎ বাহিনী। এ বাহিনীর সদস্যরা দেশের আনাচে-কানাচে প্রতিটি গ্রাম থেকে শুরু করে শহর, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ অবকাঠামো ও প্রকল্পের নিরাপত্তা কাজে নিয়োজিত রয়েছে। দেশের যোগাযোগ ব্যবস্থা সড়ক, বিমানবন্দর, রেলপথ, নৌপথ ও সীমান্ত রক্ষায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার বাহিনী নিরলস কাজ করে যাচ্ছে। তাদের প্রধান কাজ দেশের সব অশুভ শক্তির মোকাবিলা করা। দেশকে এগিয়ে নিতে একটি সুন্দর সমৃদ্ধিশীল স্মার্ট সোনার বাংলা বিনির্মাণে এ বাহিনী ভূমিকা অপরিসীম। দেশের কল্যাণে বৃহত্তম এ বাহিনীর প্রচেষ্টা দেশের আর্থসামাজিক উন্নয়নেও ভূমিকা রাখছে।

এর আগে সকাল ১০ টায় আনসার ভিডিপি অ্যাকাডেমিতে উপস্থিত হন প্রধানমন্ত্রী। পরে তাকে অভিবাদন মঞ্চে শুভেচ্ছা জানানো হয়। লাল গালিচায় সুসজ্জিত জিপ গাড়িতে প্যারেড ও বিভিন্ন কন্টিনজেন্ট পরিদর্শক করেন।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও আনসার বাহিনীর প্রধান মেজর জেনারেল আমিনুল হক।

পরে এক এক করে প্রধানমন্ত্রীকে বিভিন্ন কন্টিনজেন্ট দল অভিবাদন জানান। অভিবাদন শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ১৮০ জন আনসার সদস্যকে পদক প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ইএইচ

Link copied!