Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বাগেরহাটে ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০২:৩৯ পিএম


বাগেরহাটে ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য মো. রফিকুল ইসলাম খানের বিরুদ্ধে সরকারি ভূমিহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও পানির ট্যাংকির কথা বলে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। টাকা আদায়ে এই জনপ্রতিনিধির বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।

উপজেলার সোনাখালী এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন, শেখ মো. আ. আলিম, মোসা. লাখি বেগম, মাহবুব হাওলাদার, ফারুক হাওলাদারসহ ক্ষতিগ্রস্তরা।

বক্তারা বলেন, পুটিখালী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য মো. রফিকুল ইসলাম খান দীর্ঘদিন ধরে এলাকার লোকদের সঙ্গে প্রতারণা করে আসছেন। তিনি গুচ্ছগ্রামে ঘর প্রদানের কথা বলে ২৫ থেকে ৩০ হাজার, পানির ট্যাংকির জন্য ১০-১২ হাজার, বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও মৎস্য কার্ড দেওয়ার কথা বলে ৬-৭ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেছেন।

তিনি এলাকার অন্তত অর্ধশতাধিক মানুষের সঙ্গে এই ধরনের প্রতারণা করেছেন। এলাকার যেসব মেয়েদের বিভিন্ন জেলায় বিবাহ হয়েছে, এরকম কয়েকজনকে টাকার বিনিময়ে গুচ্ছগ্রামে ঘর প্রদান করেছেন। অন্যান্য ভাতাও টাকার বিনিময়ে প্রদান করেন তিনি। অথচ আমাদের এলায় প্রকৃত ভূমিহীন ও অসহায়রা কোনো সহযোগিতা পায় না, আমরা এই দুর্নীতিবাজ ইউপি সদস্যের বিচার চাই।

এদিকে ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম খানের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দিয়েছেন শেখ মো. আ. আলিম নামের এক ব্যক্তি।

অভিযুক্ত ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম খান বলেন, আমাকে কেউ টাকা দেয়নি এবং আমি কোন টাকা নেইনি।

ইএইচ

Link copied!