Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

আল মোস্তফা নূরানী মাদরাসা ও হোছনিয়া হেফজখানার বার্ষিক সভা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

মার্চ ৪, ২০২৪, ০৩:৪৮ পিএম


আল মোস্তফা নূরানী মাদরাসা ও হোছনিয়া হেফজখানার বার্ষিক সভা

কক্সবাজার পৌরসভার রুমালিয়ারছরা আল মোস্তফা নূরানী মাদরাসা ও হোছনিয়া হেফজখানার বার্ষিক সভা, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

দিনব্যাপী এ সভায় হোছনিয়া হেফজ প্রতিষ্ঠানের হিফজ বিভাগ থেকে হিফজ সম্পন্নকারী দশ ছাত্রকে পাগড়ি প্রদান ও নূরানী কেন্দ্রীয় সনদ পরীক্ষায় জাতীয় মেধা তালিকাভুক্ত ১৬ জনকে সম্মাননা স্মারকসহ A+ প্রাপ্তদের পুরস্কৃত এবং বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

সভায় বক্তারা বলেছেন, নতুন প্রজন্মকে ঈমানী চেতনা সম্পন্ন আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে ইসলামি শিক্ষাধারাকে ত্বরান্বিত করার বিকল্প নেই। এ ক্ষেত্রে নিরবচ্ছিন্ন কর্মপ্রয়াসের মধ্যদিয়ে আল মোস্তফা নূরানী মাদরাসা ও হোছনিয়া হেফজখানার অভিযাত্রা প্রশংসনীয়।

প্রতিষ্ঠানের পরিচালক মাওলানা জালাল আহমদ ও মাওলানা নোমান মু. নুরুল আমিনের সার্বিক পরিচালনায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় অনুষ্ঠিত দিনব্যাপী এ সভায় সভাপতিত্ব করেন, আল মোস্তফা নূরানী মাদরাসা ও হোছনিয়া হেফজখানার সভাপতি আলহাজ্ব মফিজুর রহমান কোম্পানি।

মাদরাসার সিনিয়র শিক্ষক ক্বারী রাশেদুল্লাহ ও মাওলানা নুরুল আবছারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার তাকরীর পেশ করেন চট্টগ্রাম জামেয়া ইসলামিয়া আল আরবিয়া জিরি মাদরাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা ড. আ ফ ম খালেদ হোসেন।

আমন্ত্রিত ওলামায়ে কেরাম হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জামেয়া ওবাইদিয়া নানুপুর মাদরাসার মুহাদ্দিস ও কক্সবাজার বদরমোকাম জামে মসজিদের খতি মাওলানা হাফেজ আনোয়ার হোসাইন আযহারী।

বিশেষ বক্তার তাকরীর পেশ করেন হাশেমিয়া কামিল মাস্টার্স মাদরাসা মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মুহাম্মদ আবু ইউছুপ হাশেমী।

বার্ষিক সভা উপলক্ষ্যে নূরানী মাদরাসা ও হেফজখানার কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে ইসলামি শিক্ষা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিজয়ীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়। সভায় কোমলমতি ছাত্র-ছাত্রীদের কণ্ঠে তিলাওয়াতে কুরআন, হাদিস শরীফ, মাসায়িল, আরবি ও বাংলা বক্তব্য শ্রবণ এবং সুন্দর হস্তলিপি প্রদর্শনী দেখে আগত অতিথিবৃন্দ অভিভূত হন।

ইএইচ

Link copied!