Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

৩ নারী জনপ্রতিনিধি দিচ্ছেন একসঙ্গে এসএসসি পরীক্ষা

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

মার্চ ৪, ২০২৪, ০৬:০৫ পিএম


৩ নারী জনপ্রতিনিধি দিচ্ছেন একসঙ্গে এসএসসি পরীক্ষা

নাটোরের বাগাতিপাড়ায় চলমান এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন মুর্শিদা বেগম, শিলা খাতুন এবং শাহানাজ বেগম নামের সংরক্ষিত মহিলা আসনের সাবেক ও বর্তমান তিনজন নারী সদস্য।

এর মধ্যে মুর্শিদা বেগম বর্তমানে বাগাতিপাড়া পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও শিলা খাতুন বর্তমান এবং শাহানাজ বেগম সাবেক নারী ইউপি সদস্য। তারা তিনজনই কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন ওই পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব সামসুন্নাহার।

খোঁজ নিয়ে জানা যায়, পরীক্ষায় অংশ নেওয়া মুর্শিদা বেগম বাগাতিপাড়া পৌর সভার ৪ ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর। শিলা খাতুন পাঁকা ইউনিয়নের ১ ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য এবং শাহানাজ বেগম একই ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য। তারা তিনজনই বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।

সাবেক ইউপি সদস্য শাহানাজ পারভীন আমার সংবাদকে জানান, দশম শ্রেণিতে পড়া অবস্থায় তার বিয়ে হয়ে যায়। তারপর আর এসএসসি পরীক্ষা দেওয়া হয়নি। লেখাপড়া জানা থাকলে, যেকোনো সময় কাজে আসেই। তাই তিনি সাংসারিক জীবনের পাশাপাশি লেখা পড়াটাও চালিয়ে যেতে চান।

শিলা খাতুন বলেন, অষ্টম শ্রেণি পাশের পরই পরিবার থেকে তাকে বিয়ে দিয়ে দেওয়া হয়। ফলে শিক্ষা থেকে বঞ্চিত হন তিনি। তাই পড়াশুনার আক্ষেপটা তার মধ্যে থেকেই যায়। সর্বশেষ স্বামীর অনুপ্রেরণায় তিনি আবার লেখা পড়া শুরু করেছেন।

পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর মুর্শিদা বেগম বলেন, শিক্ষার কোনো বয়স নেই। তার ছেলে-মেয়েরা সবাই শিক্ষিত। একজন জনপ্রতিনিধি হিসেবে শিক্ষত হওয়াটা জরুরি বলে তিনি মনে করেন। তাই তিনি পুনরায় লেখা পড়া শুরু করেছেন।

এ সময়ে এসে তার যে, লেখা-পড়ার প্রয়োজনীয়তা অনুভব করতে পেরেছেন সেজন্য তাদের সাধুবাদ জানান বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং কেন্দ্র সচিব সামসুন্নাহার। বলেন, তাদের লেখাপড়ার আগ্রহ দেখে অনেকে অনুপ্রাণিত হবেন।

এ বিষয়ে বাগাতিপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, লেখাপড়ার কোন বয়স নেই। আর তারা সাংসারের পাশাপাশি লেখাপড়া চালিয়ে যাওয়ার যে উদ্যোগ নিয়েছেন সেজন্য তাদের ধন্যবাদ জানান তিনি।

ইএইচ

Link copied!