Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চাঁদপুরে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে অভিযান

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর প্রতিনিধি

মার্চ ১৯, ২০২৪, ০৬:৫১ পিএম


চাঁদপুরে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে অভিযান

চাঁদপুরে রমজানে সরকার নির্ধারিত দামে বিক্রি   নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ স্বাভাবিক রাখা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং ভেজালমুক্ত পণ্য নিশ্চিতে সরজমিন বাজার পরিদর্শন করেছেন চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম(বার)।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে জেলা শহরের প্রধান বাজার পালে বাজার এবং চৌধুরীঘাট ফলের পাইকারি বাজার পরিদর্শন ও ব্যবসায়ীদের সতর্ক করা ও বাজার মনিটরিং কালে পুলিশ সুপার কাঁচা বাজার, মুদি দোকান ও ফলের দোকান পরিদর্শন করে পাইকারি ও খুচরা বিক্রেতা, বাজার কমিটি এবং ক্রেতাদের সাথে কথা বলেন। অনুমোদিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে ক্রয়-বিক্রয় হচ্ছে কিনা এবং সকল দোকানে মূল্য তালিকা প্রদর্শন করা আছে কিনা সে বিষয়ে তদারকি করেন।

এসময় তিনি ব্যবসায়ীদের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে কেনা দামের চেয়ে সহনীয় পর্যায়ে লাভ করার অনুরোধ জানান। যারা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশনা মানবে না, তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানান।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুর হোসেনসহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, বিভিন্ন ব্যবসায়ী ও গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

গণমাধ্যমের সাক্ষাৎকারে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, রমজানে যাতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকে, অতিরিক্ত দাম না রাখা হয় এবং পণ্য ভেজালমুক্ত থাকে সে বিষয়টি নিশ্চিত করতে এই তদারকি কার্যক্রম। আমাদের এই বাজার তদারকি প্রতিদিনই অব্যাহত থাকবে। আমরা সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়ন করেছি, তারা প্রতিটি দোকানে ছদ্মবেশে ক্রেতা সেজে দাম সংগ্রহ করবে এবং সেটি যদি অনুমোদিত মূল্যের চেয়ে বেশি হয় সে সকল ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাশেদুল হক চৌধুরি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত,ডিআই-১ মনিরুল ইসলাম, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. শেখ মুহসিন আলম,  অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, পুলিশ পরিদর্শক শহর ও যানবাহন শাখা,সহ জেলা পুলিশের সদস্যগণ উপস্থিত  ছিলেন।

আরএস

Link copied!