Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ফরিদগঞ্জে আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতি, ডাকাত আতঙ্কে ঘুম হারাম

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

মার্চ ২১, ২০২৪, ০৪:০৪ পিএম


ফরিদগঞ্জে আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতি, ডাকাত আতঙ্কে ঘুম হারাম
ছবি: আমার সংবাদ

চাঁদপুরের ফরিদগঞ্জে আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে। চুরি-ডাকাতিসহ অপরাধ কর্মকাণ্ড নিয়ন্ত্রণে আসছে না কোনভাবেই। প্রশ্নবিদ্ধ পুলিশ প্রসাশনসহ সংশ্লিষ্টদের ভূমিকা।

অতি সম্প্রতি উপজেলাটিতে ধারাবাহিকভাবে সংঘটিত হচ্ছে ডাকাতির ঘটনা। ডাকাতদের কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছেন সাধারণ মানুষ। চুরি-ডাকাতির দুঃশ্চিন্তায় রাতের ঘুম হারাম হয়ে গেছে ফরিদগঞ্জ পৌর এলকাসহ ১৫ ইউনিয়নের জনসাধারণের।

বুধবার (২০ মার্চ) গভীররাতে ফরিদগঞ্জ পৌর এলাকার মিরপুর গ্রামের মিজি বাড়ির আব্দুল মালেক মিজির বসতঘরে গৃহবধূ ও তার শিশু সন্তানদের গলায় অস্ত্র ঠেকিয়ে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে।

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় রাতের খাবার খেয়ে পরিবারের লোকজন ঘুমিয়ে পড়ে। রাত দুইটার দিকে নারী-পুরুষসহ ৬ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল হানা দেয়। ডাকাতদল বসতঘরের দরজা ভেঙে আব্দুল মালেকের স্ত্রী ও তার সন্তানদের অস্ত্রের মুখে জিম্মি করে। এ সময় তার শিশু সন্তানদেরও হত্যার হুমকি দেয় অস্ত্রধারীরা। পরে ঘরে থাকা আসবাবপত্র তছনছ করে নগদ টাকা ও স্বর্ণের গহনা লুট করে নিয়ে যায়।

ভুক্তভোগী গৃহবধূ ফাতেমা বেগম জানান, তার স্বামী বেসরকারি চাকরির সুবাদে ঢাকাতে থাকেন। রাত দুইটার দিকে হঠাৎ ডাকাতরা ঘরের দরজা ভেঙে ঘরে প্রবেশ করলে তিনি চিৎকার দেয়ার সময় ডাকাতরা প্রথমে তার গলাটিপে ধরে। পরে গলাতে ধারালো অস্ত্র ধরে সন্তানদের মেরে ফেলার হুমকি দিয়ে ইস্টিলের আলমারির চাবি নেয় তারা। ডাকাতরা তার ঘরের সকল আসবাবপত্র তছনছ করে নগদ টাকা, স্বর্ণের গহনা লুট করে নিয়ে যায়।

এ বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইদুল ইসলাম বলেন, ডাকাতির সংবাদ পেয়ে ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি ফরিদগঞ্জ পৌর এলাকার চরকুমিরা গ্রামে একটি বাড়িতে অস্ত্র ঠেকিয়ে ডাকাতির ঘটনা ঘটে। এর পূর্বে রূপসা উত্তর ও দক্ষিণ ইউনিয়নে পুলিশ এবং জনপ্রতিনিধি পরিচয় দিয়ে ঘরে প্রবেশ করে অস্ত্র ঠেকিয়ে ডাকাতি হয়।

এআরএস

Link copied!