Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

৩ জনের ১০ বছরের কারাদণ্ড

ঝিনাইদহে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ প্রতিনিধি

মার্চ ২৫, ২০২৪, ০৪:২৪ পিএম


ঝিনাইদহে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে কৃষক আবু বকর হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন ও ৩ জনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহম্মেদ এ দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডিতরা হলেন- আক্কাচ আলী, হাসিবুল ইসলাম, রবিউল ইসলাম, ইউনুচ আলী, কাশেম মিয়া, মতিয়ার রহমান, ইয়াকুব আলী, সোলাইমান হোসেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৭ মে হরিণাকুণ্ডু উপজেলার গোপিনাথপুর গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে ওই গ্রামে কৃষক হাফিজুর রহমানের ওপর হামলা চালায় প্রতিপক্ষরা। সেসময় অন্যরা ছুটে এলে কৃষক আবু বকরসহ আরও কয়েকজনকে কুপিয়ে জখম করে তারা। সেখান থেকে তাদের উদ্ধার করে প্রথমে হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কৃষক হাফিজুর রহমান ও আবু বকরের অবস্থার অবনতি হলে তাদের উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আবু বকর মারা যায়।

এ ঘটনায় ২১ মে নিহতের ভাই আবু তালেব বাদী হয়ে ১৬ জনকে আসামি করে হরিণাকুণ্ডু থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে রোববার মামলার আসামি ওই গ্রামের আক্কাচ আলী, হাসিবুল, রবিউল ইসলাম, ইউনুস আলী ও কাশেমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং মতিয়ার রহমান, ইয়াকুব আলী, সোলাইমান হোসেনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয় বিচারক।

দণ্ডিতদের মধ্যে হাসিবুল ইসলাম পলাতক রয়েছে। মামলার অন্য আসামিদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

ইএইচ

Link copied!