Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

এপ্রিল ৪, ২০২৪, ০৩:৩৯ পিএম


সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন

নোয়াখালী জেলার সুবর্ণচরে বহিরাগত ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং প্রকৃত ভূমিহীনদের জায়গা বন্দোবস্ত দেয়ার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে অসহায় শত শত ভূমিহীন ও ভুক্তভোগী পরিবার।

বৃহস্পতিবার বেলা ১১টায় চর জুবলী ইউনিয়নের স্লুইস গেট বাজার সংলগ্ন প্রধান সড়কে ভূমিহীনদের এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ভূমিহীনরা বলেন, চর বাগ্যায় প্রায় ৫০ একর সরকারি খাসজমি কাগজপত্র করে ভূমিহীনরা নথি সিজন পূর্বক ঘরবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছে। দীর্ঘদিন দখলে থাকা ভূমিহীনদের বাড়ি ঘর, মসজিদ, মক্তব ডোবা, নালা, খাল বিল অবৈধভাবে দখল করার চেষ্টা চালিয়ে আসছে এজি গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান।

ভূমিদস্যুদের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে এবং প্রকৃত ভূমিহীনদের জায়গা বুঝিয়ে দিয়ে মাথা গোজার ঠাঁই করে দেয়ার জন্য ও ভূমিহীনরা প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা প্রশাসক, নোয়াখালী পুলিশ সুপার, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার, ভূমি কর্মকর্তা এবং চরজব্বার থানাসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি  আকর্ষণ করছেন।

মানববন্ধনে বক্তব্য দেন, ভূমিহীন নেতা জয়নাল আবেদিন, আব্দু্ল গণি, ভূমিহীন নেত্রী নার্গিস বেগম, মনোয়ারা বেগম, মায়া বেগম, মহিমা বেগম, মো. ইসমাইল প্রতিবন্ধী আব্দুল হাফেজ, মাকছুদ আহম্মদ,জুলেখা আক্তারসহ অনেকে ।

ইএইচ

Link copied!