Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

কেএনএফ’র বিরুদ্ধে অভিযান চলমান

বান্দরবানের রুমায় পর্যটক নিষিদ্ধ

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

এপ্রিল ১২, ২০২৪, ০৮:০৪ পিএম


বান্দরবানের রুমায় পর্যটক নিষিদ্ধ

বান্দরবানের রুমা উপজেলার পর্যটন স্পটগুলোতে পর্যটক নিষিদ্ধ করা হয়েছে। সশস্ত্র গোষ্ঠীর বিরুদ্ধে যৌথবাহিনীর চলমান অভিযানের কারণে এ সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

রুমা উপজেলা নির্বাহী অফিসার মো. দিদারুল আলমের (রুটিন দায়িত্ব) স্বাক্ষর করা এক পত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে। গত ৯ এপ্রিল তিনি ওই পত্রে স্বাক্ষর করে নির্দেশনা দেন।

নির্দেশনায় বলা হয়, যৌথবাহিনীর অভিযান চলাকালে উপজেলার কোনো হোটেলে রুম ভাড়া দেওয়া যাবে না। পথ প্রদর্শকরাও (গাইড) পর্যটকদের পর্যটনকেন্দ্রে নিয়ে যেতে পারবেন না। চালানো যাবে না পর্যটকবাহী গাড়ি কিংবা নৌযানও। ওই চিঠিতে ঘুরতে যেতে পর্যটকদেরও নিরুৎসহিত করা হয়েছে।

শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম বলেন, ‘জেলা আইনশৃঙ্খলা রক্ষা ও সমন্বয় সংক্রান্ত কোর কমিটির সিদ্ধান্তের আলোকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।’

তবে অভিযান কতদিন চলবে, সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি ওই নির্দেশনায়।

উল্লেখ্য, গত ২ এপ্রিল সশস্ত্র সংগঠন কেএনএফ সদস্যরা সোনালী ব্যাংকে নিয়োজিত পুলিশ ও ব্যারাকে থাকা আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ও গুলি লুট করে নিয়ে যায়। ডাকাতির সময় ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করা হয়।

পরদিন (৩ এপ্রিল) দিনে-দুপুরে থানচিতে কৃষি ও সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। লুট করা হয় নগদ অর্থ। এ ঘটনায় রুমা ও থানচি থানায় নয়টি মামলা করা হয়। অভিযানে যৌথবাহিনী বাহিনী এ পর্যন্ত ৫৮ জনকে গ্রেপ্তার করেছে। তাদের কারাগারে পাঠিয়েছে আদালত।

বিআরইউ

Link copied!