Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

উপজেলা পরিষদ নির্বাচন: মাগুরায় মনোনয়ন জমা দিলেন ৭ জন

মাগুরা প্রতিনিধি

মাগুরা প্রতিনিধি

এপ্রিল ১৬, ২০২৪, ০৩:৫০ পিএম


উপজেলা পরিষদ নির্বাচন: মাগুরায় মনোনয়ন জমা দিলেন ৭ জন

দরজায় কড়া নাড়ছে উপজেলা পরিষদ নির্বাচন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ ১ম ধাপে সাধারণ নির্বাচন আগামী ৮ এপ্রিল অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান জানান, ১৬ এপ্রিল দুপুর পর্যন্ত মাগুরা সদর উপজেলায় ৭ জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত মাগুরা সদর উপজেলা পরিষদ। এই উপজেলায় সর্বশেষ তথ্য অনুযায়ী ৩ লক্ষ ১৯ হাজার ২৮ জন ভোটার রয়েছেন। বতর্মানে উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু।

তিনি এ উপজেলায় টানা ২য় বারের মতো উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তার মধ্যে বিগত নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়লাভ করেছিলেন।

এবার মাগুরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রানা আমির ওসমান উপজেলা চেয়ারম্যান প্রার্থী। দীর্ঘ তিন দশক ধরে আওয়ামী লীগের রাজনৈতিক সাথে সক্রিয় ভূমিকা পালন করছেন এই ত্যাগী নেতা। এই লক্ষে তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

উপজেলার আর এক আলোচিত প্রার্থী জেলা আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এ এইচ এম জাহিদুর রেজা চন্দন। সদর উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করার জন্য মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন।

নতুন মুখদের মধ্যে এবারের নির্বাচনে অংশগ্রহণের জন্য আশায় বুক বাঁধছেন শেখ নবীব আলী, মীর আব্দুল কুদ্দুস, উত্তম কুমার বিশ্বাসসহ মাগুরা আওয়ামী রাজনীতেতে আর দুই পরিচিত মুখ রেজাউল ইসলাম ও জাহাঙ্গীর হোসেন ছাত্রজীবন থেকেই রাজনৈতিক জীবনে জড়িয়ে আছেন এই দুই নেতা।

বর্তমানে উপজেলার আওয়ামী লীগের রাজনীতি করলেও একসময় উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। তিনি নিজের প্রার্থিতার পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বিএনপি থেকে কেউ নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা এমন প্রশ্নের জবাবে পৌর বিএনপির আহ্বায়ক কিজিল খান জানান, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচনে দলীয়ভাবে কোন প্রার্থী অংশগ্রহণ করবে না।

মাগুরা জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান দৈনিক আমার সংবাদকে জানান, প্রার্থীদের সকল তথ্য যাচাই-বাছাই শেষে আগামীকাল জানিয়ে দেয়া হবে প্রার্থীদের নাম।

ইএইচ

Link copied!