Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মধুখালীর ঘটনাকে কেন্দ্র করে মহাসড়ক অবরোধ, ৫ ঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

এপ্রিল ২৩, ২০২৪, ০৪:৩৭ পিএম


মধুখালীর ঘটনাকে কেন্দ্র করে মহাসড়ক অবরোধ, ৫ ঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইনের পঞ্চপল্লীর ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ জনতা ফরিদপুর-খুলনা মহাসড়ক অবরোধ করে। এ ঘটনায় প্রায় পাঁচ ঘণ্টা ধরে ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি বর্ষণ করে। এতে অন্তত ১৫ জনেরও বেশি আহত হয়েছে বলে জানা গেছে। তবে বর্তমানে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে প্রায় দুইটা পর্যন্ত অন্তত দশ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়। প্রায় পাঁচ ঘণ্টা ধরে ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ও বিজিবিসহ বিভিন্ন বাহিনী কাজ করছে। তবে দুইটার পর থেকে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, ডুমাইনের পঞ্চপল্লীর ঘটনাকে কেন্দ্র করে মধুখালী উপজেলার পাইলট স্কুল থেকে নওয়াপাড়া পর্যন্ত বেশ কয়েকটি স্থানে বিক্ষিপ্তভাবে মহাসড়ক অবরোধের চেষ্টা করে। কোথাও বুঝিয়ে শুনিয়ে কোথাও টিয়ারগ্যাস ও ফাঁকা গুলি নিক্ষেপ করে তাদের নিবৃত্ত করার চেষ্টা চালায় পুলিশ। এ কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে চেষ্টা চালানো হচ্ছে। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসন, পুলিশ বিজিবি ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে।

ইএইচ

Link copied!