Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪,

কক্সবাজারে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোনের অনিয়ম

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

মে ১৩, ২০২৪, ০৩:২৮ পিএম


কক্সবাজারে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোনের অনিয়ম

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র নিতে দিয়েছেন ব্যাংকের চেক। সেই পরীক্ষায় উত্তীর্ণও হয়েছেন দুই ভাই-বোন। দুই পরীক্ষার্থী সুশান্ত কুমার বাবলু ও বিউটি রাণী রুদ্র সম্পর্কে ভাই-বোন।

জেলা প্রশাসনের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে- গেল ২৯ মার্চ কক্সবাজার সদরের খরুলিয়া ও বায়তুশ শরফ জব্বারিয়া অ্যাকাডেমি কেন্দ্রে অনুষ্ঠিত হয় সরকারি প্রাথমিক বিদ্যালয় রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩। যেখানে অংশ নেবার আগেই ওই পরীক্ষার্থীরা একটি চক্রের কাছ থেকে কিনে নেয় প্রশ্নপত্র। বিনিময়ে তাদেরকে দেন ডাচ বাংলা ব্যাংকের একটি চেক। যাতে টাকার পরিমাণ লেখা না থাকলেও এটি অভিযুক্ত সুশান্ত কুমার বাবলুর অ্যাকাউন্ট তা উল্লেখ রয়েছে।

এছাড়াও সূত্রটি আরও জানায়- আগামী ৩০ মে কক্সবাজার জেলার সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেখানেও অংশ নিবে প্রশ্নপত্র জালিয়াতি করে উত্তীর্ণ হওয়া এই ভাই-বোন। অনিয়মের মাধ্যমে উত্তীর্ণ হলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চিত্ত রঞ্জন রুদ্র বলেন- এসব আমার সন্তানদের সঙ্গে ষড়যন্ত্র করা হচ্ছে। এ ধরনের কোনোকিছুই হয়নি বলে দাবি করেন তিনি।

কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ শহীদুল আলম জানান, প্রশ্নপত্রের বিষয়ে আমি মন্তব্য করতে পারব না! সরাসরি অধিদপ্তর বক্তব্য দেবে৷

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজাওয়ান হায়াতের সরকারি মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি৷

ইএইচ

Link copied!