community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

ভারী বর্ষণে আবারও পানির নিচে সিলেট

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

জুন ৯, ২০২৪, ১০:১১ এএম


ভারী বর্ষণে আবারও পানির নিচে সিলেট

৩ ঘণ্টার টানা বৃষ্টিতে আবারও পানিতে ডুবেছে  সিলেট নগরী। ভারী বর্ষণের ফলে পানি ঢুকে পড়েছে বাসা-বাড়িতে। এছাড়াও জলমগ্ন হয়েছে সিলেট বিভাগের সবচেয়ে ভালো চিকিৎসালয় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। এতে গভীর রাতে চরম দুর্ভোগ পোহাতে হয় হাসপাতালের রোগী ও নগরবাসীকে।

শনিবার (৮ জুন) দিবাগত রাত সাড়ে আটটা থেকে বৃষ্টি শুরু হলেও রাত সাড়ে নয়টার দিক থেকে টানা ভারী বর্ষণ শুরু হয়। এর ঘণ্টাখানেক পর থেকেই একে একে ডুবতে শুরু করে নগরীর বিভিন্ন এলাকা।

সিলেট আবহাওয়া অফিসের তথ্যমতে, রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত ২২০মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে, টানা বৃষ্টির কারণে শাহজালাল উপশহর, দরগা মহল্লা, পায়রা, জালালাবাদ, চৌহাট্টা, মিরবক্সটুলা, জামতলা, মনিপুরী রাজবাড়ি, মিরের ময়দান, সোবহানীঘাট, তেররতন, মেন্দিবাগ বেশিরভাগ এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। জলাবদ্ধতার কারণে বাসা-বাড়ি ও রাস্তাঘাট পানিতে নিমজ্জিত হয়েছে।

ভারী বর্ষণের ফলে পানি ঢুকে পড়েছে বাসা-বাড়িতে। নগরীর লামাবাজার সরষপুরের বাসিন্দা আরিফুল ইসলাম বলেন, হঠাৎ করে রাত সাড়ে এগারোটার দিকে ঘরে পানি ঢুকতে শুরু করে। কিছুক্ষণের মধ্যে ঘরে হাটু পানিতে ডুবে যায়। আসবাবপত্র কোনো কিছুই রক্ষা করতে পারিনি।

শিবগঞ্জ এলাকার বাসিন্দা এনামুল হক রেনু জানান, রাত ১০ টার দিকে তার বাসায় পানি ঢুকে যায়। আসবাবপত্র কোনো কিছুই বাঁচাতে পারেননি।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা.আসাদুজ্জামান জুয়েল জানান, রাতে হাসপাতালের নিচতলায় পানি ঢুকে পড়েছে বলে জানতে পেরেছি। তাৎক্ষণিকভাবে রোগীদের বিকল্প ওয়ার্ডে একীভূত করে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

এদিকে, সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসেন জানিয়েছেন শনিবার সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত ৩ মিলিমিটার এবং ৯টা থেকে ১২টা পর্যন্ত ২২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এর আগে গত ২ জুন রাতে ভারি বৃষ্টিতে সিলেট নগরে জলাবদ্ধতা দেখা দেয়। পানিতে তলিয়ে যায় নগরীর বিভিন্ন এলাকা। এতে দুর্ভোগে পড়েন এসব এলাকার বাসিন্দারা।

বিআরইউ

Link copied!