Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সাত্বিক আহমেদ শাহ ডিএসই’র নতুন সিএফও

অর্থনৈতিক প্রতিবেদক

জুন ৩০, ২০২২, ০৫:০৮ পিএম


সাত্বিক আহমেদ শাহ ডিএসই’র নতুন সিএফও

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) হিসেবে যোগদান করলেন সাত্বিক আহমেদ শাহ। বৃহস্পতিবার তিনি এই পদে যুক্ত হয়েছেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়ে ডিএসই’র উপ-মহাব্যবস্থাপনা পরিচালক শফিকুর রহমান। 

হিসাব বিভাগে দীর্ঘ ২২ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাত্বিক আহমেদ শাহ দেশের বিভিন্ন স্বনামধন্য ও নেতৃত্ব স্থানীয় প্রতিষ্ঠানে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জে যোগদানের পূর্বে তিনি একুশে টিভি (এস. আলম গ্রুপ) এর অতিরিক্ত সিএফও হিসেবে কর্মরত ছিলেন। কনকর্ড গ্রুপ অব কোম্পানিজের হেড অব গ্রুপ অডিট এবং ইন্টারনাল কন্ট্রোলের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি জেমকন গ্রুপ, বেঙ্গল গ্রুপ, অপসোনিন ফার্মা, স্কয়ার টেক্সটাইল (স্কয়ার গ্রুপ)-এ বিশেষ দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি ২০০১ সালে স্কয়ার টেক্সটাইল লিমিটেডের ফাইন্যান্স এন্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টের নির্বাহী হিসেবে কর্মজীবন শুরু করেন।

সাত্বিক আহমেদ শাহ কৃতিত্বের সাথে এমবিএ (ফাইন্যান্স), চার্টার্ড একাউটেন্সি (সিসি), এম.কম এবং বি.কম (একাউন্টিং) এবং IRCA-UK-ISO Lead Auditor on QMS-9001-2008 থেকে লিড অডিটর আইএসও এবং ISACA-USA থেকে Certified Information System Auditor (CISA) এবং ফাইন্যান্স ও অডিট সার্ভিসেস সেক্টরে বিশেষজ্ঞ প্রফেশনাল কোর্স সম্পন্ন করেন।

Link copied!