Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

৫৫ প্রতিষ্ঠান পাচ্ছে আইসিএমএবি "বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড"

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৮, ২০২২, ০২:৩৩ পিএম


৫৫ প্রতিষ্ঠান পাচ্ছে আইসিএমএবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৭ ক্যাটাগরির ৫৫ প্রতিষ্ঠান পাচ্ছে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ‍‍`র (আইসিএমএবি) "বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড"। আগামী ১ ডিসেম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোকে এই অ্যাওয়ার্ড দেয়া হবে। 

সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) অডিটরিয়ামে এ উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এমনটা জানান অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মো. আব্দুল আজিজ।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, এবারের অ্যাওয়ার্ড প্রদানের ক্ষেত্রে কোম্পানিগুলোর ২৮টি বিষয়কে বিবেচনায় নিয়ে ১৭ ক্যাটাগরিতে মোট তিনটি (গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ) স্তরে পুরষ্কার প্রদান করা হবে। সেক্ষেত্রে ১৬৫ টি কোম্পানির মধ্য থেকে তিন সদস্যের জুরিবোর্ড পুরস্কারপ্রাপ্ত কোম্পানিগুলো নির্ধারণ করেছেন।

আগামী ১ ডিসেম্বর পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিশেষ অতিথি হিসাবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়া-উল-ইসলামের উপস্থিত থাকার কথা রয়েছে।

আইসিএমএবি বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রাণাধীন পেশাগত শিক্ষা প্রতিষ্ঠান। “কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অধ্যাদেশ, ১৯৭৭" এবং পরবর্তীতে “কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ আইন-২০১৮" অধীনে গঠিত হয় প্রতিষ্ঠানটি। বাংলাদেশে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়ন, নিয়ন্ত্রণ ও প্রসারের লক্ষ্যে দেশের সর্বোচ্চ ডিগ্রী প্রদান এবং এ বিষয়ে গবেষণা ও প্রশিক্ষণ প্রদানকারী একমাত্র সংবিধিবদ্ধ সংস্থা।

প্রতিষ্ঠানটি হিসাববিজ্ঞান পেশা সংক্রান্ত আঞ্চলিক ও আন্তর্জাতিক সংগঠন South Asian Federation of Accountants (SAFA), International Federation of Accountants (IFAC), Confederation of Asian and Pacific Accountants (CAPA)-র সক্রিয় সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

প্রতিষ্ঠানটি প্রতিবছর কর্পোরেট হাউসগুলোর বার্ষিক প্রতিবেদন ও নিরীক্ষিত হিসাবসহ সার্বিক অর্থনৈতিক উন্নয়ন এবং সামাজিক দায়বদ্ধতা প্রতিপালনের উপর ভিত্তি করে "Best Corporate Award" প্রদান করে থাকে। ২০০৭ সাল থেকে আইসিএমএবি এই পুরস্কার প্রদান করে আসছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন ইনস্টিটিউটের সেক্রেটারি এ.কে.এম. কামরুজ্জামান, কোষাধ্যক্ষ মো. আলী হায়দার চৌধুরী ও সাফা উপদেষ্টা ও প্রাক্তন সাফা প্রেসিডেন্ট একেএম দেলোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ।

টিএইচ
 

Link copied!