Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ঢাকার যেসব শাখায় পাওয়া যাবে নতুন নোট

অর্থনৈতিক প্রতিবেদক

জুন ১২, ২০২৩, ০৯:১০ পিএম


ঢাকার যেসব শাখায় পাওয়া যাবে নতুন নোট

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ব্যাংকগুলোর মাধম্যে নতুন নোট বাজারে ছাড়বে কেন্দ্রীয় ব্যাংক। আগামী ১৮ জুন  থেকে নতুন নোট সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা। ২৫ জুন পর্যন্ত নতুন নোট বিনিময় করা যাবে। সোমবার বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্যমতে, আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা  উপলক্ষে ১৮ জুন থেকে ২৫ জুন পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত) ঢাকা অঞ্চলের বিভিন্ন তফসিলি ব্যাংকের শাখা থেকে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমানের নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যে কোনো পরিমাণ ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন। তফসিলি ব্যাংকের ৮০ টি শাখা থেকে এই নতুন নোট নিতে পারবেন গ্রাহক।

সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, জাতীয় সংসদ ভবন শাখা ও ইব্রাহীমপুর শাখা, রূপালী ব্যাংকের স্থানীয় কার্যালয় ও উত্তরা মডেল টাউন কর্পো: শাখা, জনতা ব্যাংকের পোস্তগোলা শাখা, আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, রজনীগন্ধা (কচুক্ষেত কর্পোরেট শাখা) ও টিএসসি কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংকের জাতীয় প্রেস ক্লাব কর্পোরেট শাখা, মিরপুর শাখা, রামপুরা টিভি শাখা।

এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, দিলকুশা শাখা, মগবাজার শাখা ও মালিবাগ শাখা, উত্তরা ব্যাংকের যাত্রাবাড়ী ও  বাবু বাজার শাখা, পুবালী ব্যাংকের সদরঘাট শাখা, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের বাবু বাজার শাখা, সিটি ব্যাংকের ইসলামপুর ও মগবাজার শাখা, গ্লোবাল ইসলামী ব্যাংকের নবাবপুর ও মিরপুর শাখা, ওয়ান ব্যাংকের লালবাগ ও বাসাবো শাখা, সোশ্যাল ইসলামী ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ শাখা, বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা ও মৌলভীবাজার শাখা, সাউথইস্ট ব্যাংকের মতিঝিল কর্পোরেট শাখা, প্রিন্সিপাল শাখা, কারওয়ান বাজার শাখা ও কাকরাইল শাখা, ডাচ-বাংলা ব্যাংকের লোকাল অফিস, মিরপুর শাখা, নিউ মার্কেট শাখা ও দক্ষিণ খানের এসএমই এন্ড এগ্রিকালচার শাখা, মার্কেন্টাইল ব্যাংকের মেইন ব্র্যাঞ্চ ও ধানমন্ডি শাখা, শাহজালাল ইসলামী ব্যাংকের মেইন শাখা ও মালিবাগ চৌধুরীপাড়া শাখা, এক্সিম ব্যাংকের মতিঝিল ও মিরপুর শাখা, প্রিমিয়ার ব্যাংকের বনানী ও বসুন্ধরা শাখা, ব্যাংক এশিয়ার বনানী-১১ শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, যমুনা ব্যাংকের গুলশান কর্পোরেট শাখা, ও লালমাটিয়া শাখা, ন্যাশনাল ব্যাংকের মহাখালী ও উত্তরা শাখা, 

সাউথ বাংলা এগ্রিকালচার ব্যাংকের বিজয়নগর শাখা, ট্রাস্ট ব্যাংকের কারওয়ান বাজার শাখা, প্রাইম ব্যাংকের এ্যালিফেন্ট রোড ও বসুন্ধরা শাখা, ব্র্যাক ব্যাংকের শ্যামলী, সাত মসজিদ রোড ও বনানী শাখা, এনআরবিসি ব্যাংকের ধানমন্ডি শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের রায়ের বাজার শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ খিলগাঁও শাখা, এবি ব্যাংকের প্রগতি স্বরণী শাখা, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রগতি স্বরণী ও দক্ষিণ বনশ্রী শাখা, ঢাকা ব্যাংকের বনশ্রী ও নন্দীপাড়া শাখা এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নন্দীপাড়া ও উত্তরা মডেল টাউন শাখা। 

আরএস

Link copied!