Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

প্রাইম ব্যাংক ও কন্যার চুক্তি স্বাক্ষর

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৯, ২০২৩, ০৬:৫৮ পিএম


প্রাইম ব্যাংক ও কন্যার চুক্তি স্বাক্ষর

নারীদের ক্ষমতায়ন, আর্থিক স্বচ্ছলতা ও  সুস্থতার লক্ষ্যে প্রাইম ব্যাংক নীরা এবং কন্যা ওয়েলবিং লি. এর মাঝে চুক্তি সাক্ষরিত হয়েছে। এর ফলে কন্যা এবং প্রাইম ব্যাংক বাংলাদেশের নারীদের অর্থনৈতিক উন্নতি, অগ্রগতি, স্বাবলম্বী, শারীরিক ও মানসিক সুস্থতার ক্ষেত্রে যৌথভাবে কাজ করবে। গত ২৫ অক্টোবর প্রাইমের ব্যাংকের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর হয়।

নারীদের কল্যাণে একটি উল্লেখযোগ্য নাম কন্যা। নারীর স্বাধীনতা, সক্ষমতা ও আর্থিক স্বাধীনতা সামগ্রিক স্বাস্থ্য সুরক্ষার জন্য সংগঠনটি কাজ করে যাচ্ছে। প্রাইম ব্যাংকও নারীদের কল্যাণে নানা উদ্যোগ ও সহযোগিতা করে যাচ্ছে। প্রাইম ব্যাংক নীরা বাংলাদেশে নারী-কেন্দ্রিক আর্থিক পরিষেবার প্রবর্তক। প্রাইম ব্যাংকের এ উদ্যোগ নারীদের আর্থিক সমৃদ্ধিতে অবদান রাখছে।

এই চুক্তির অধীনে, প্রাইম ব্যাংক নীরার গ্রাহকরা কন্যার স্বাস্থ্য পরিষেবার পাশাপাশি অন্যান্য বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবেন। প্রাইম ব্যাংক ছাড়াও অন্যান্য কর্পোরেট হাউজ ও ব্যাংকের ১০ হাজারেরও অধিক নারীকে কন্যা স্বাস্থ্যসেবা প্রদান করবে। ২০২৪ সালের মধ্যে ২৫ হাজারেরও অধিক কর্মজীবী নারীর স্বাস্থ্যসেবা,নিশ্চিতের লক্ষ্যে কন্যা কাজ করবে। এছাড়াও দেশ এবং দেশের বাইরে বিভিন্ন হাসপাতালে নতুন নতুন স্বাস্থ্য সেবা এবং সেই সেবাসমূহ নিশ্চিত করতেও কন্যা কাজ করবে। বর্তমানে কন্যার স্বাস্থ্য সেবা কার্ডের মাধ্যমে ২৫ হাজারেরও বেশি কর্মজীবী নারী কন্যার স্বাস্থ্য সেবা সার্ভিস পেয়ে থাকে।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নাজিম আহমেদ চৌধুরী হেড অফ এফ্লুয়েন্ট সেগমেন্ট ও উইমেন ব্যাংকিং শায়লা আবেদিন, এবং কন্যার কো ফাউন্ডার কানিজ ফাতিমা, ডিরেক্টর ফেরদৌস বাপ্পি  প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!