Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

ইবিতে জন্মাষ্টমী উপলক্ষে ধর্মালোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

আগস্ট ১৯, ২০২২, ০৪:১৩ পিএম


ইবিতে জন্মাষ্টমী উপলক্ষে ধর্মালোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা, ধর্মালোচনা ও ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

এ উপলক্ষে শুক্রবার (১৯ আগস্ট) সকালে এক বর্ণাঢ্য র‍্যালী বের হয়। র‍্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে মিলিত হয়। এরপর কেন্দ্রীয় অডিটোরিয়ামে ধর্মালোচনা সভা ও ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং ঝিনাইদহ অতিরিক্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায়।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসকন নাটোরের অধ্যক্ষ শ্রীনামপ্রেম দাস ব্রহ্মচারী, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসকন কুষ্টিয়ার অধ্যক্ষ শ্রী বৈষ্ণববানন্দদাস ব্রহ্মচারী ও হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. অরবিন্দ সাহা।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শুভ্র সরকার ও রিয়া বসাকের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং স্বাগত বক্তব্য প্রদান করেন হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের শিক্ষার্থী হারাধন মোদক।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, সনাতন ধর্মের অন্যতম একজন মহাপুরুষ হচ্ছেন শ্রীকৃষ্ণ। আজকে আমাদের এখান থেকে শিক্ষা নেওয়ার বিষয় এটাই যে আমরা সমাজে অস্থিরতা তৈরি করবো না-কি মানুষের জন্য নিজেকে নিবেদিত করবো। আর এটাই হচ্ছে মানব ধর্মের সবচেয়ে বড় ইনডিকেটর। আমরা আজকে এই আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুধু ধর্মের উপরি কাঠামোতে যেন সীমাবদ্ধ না থাকি বরং এর মর্মবাণী যেটা সেটা যেন সকলে গ্রহণ করতে পারি।

এআই 
 

Link copied!