Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

সেমিস্টার পরীক্ষার পূর্বেই ইন্টারনাল মার্ক প্রকাশের নির্দেশ উপাচার্যের

হাবিবুল্লাহ বেলালি, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

হাবিবুল্লাহ বেলালি, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আগস্ট ২০, ২০২২, ০১:১১ পিএম


সেমিস্টার পরীক্ষার পূর্বেই ইন্টারনাল মার্ক প্রকাশের নির্দেশ উপাচার্যের

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর সেমিস্টার পরীক্ষার পূর্বেই সকল বিভাগকে ইন্টারনাল পরীক্ষার (মিড-০১,০২, অ্যাসাইনমেন্ট, উপস্থিতি) নম্বর সমূহ বাধ্যতামূলকভাবে প্রকাশ করার নির্দেশ দিয়েছেন।

শুক্রবার (১৯ আগস্ট) রাতে উপচার্য গণমাধ্যমকে এ কথা জানান।

বিশ্ববিদ্যালয়ের আইনে সেমিস্টার পরীক্ষার পূর্বে ইন্টারনাল পরীক্ষার নম্বর প্রকাশ করার কথা উল্লেখ থাকলেও বাস্তবে এর প্রতিফলন না থাকায় এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে দীর্ঘদিন যাবত ক্ষোভ কাজ করছিলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.সৌমিত্র শেখর বলেন বলেন, ছাত্র-ছাত্রীদের জ্ঞাতার্থে সেমিস্টার পরীক্ষার পূর্বে মিড, অ্যাসাইনমেন্ট ও উপস্থিতির নম্বর এনাউন্স করতে হবে। ইতোমধ্যে রেজিস্ট্রার সকল বিভাগকে এটি জানিয়েছে এবং সকল বিভাগকেই এই নিয়ম মানতে হবে। এটা আমাদের অর্ডিন্যান্সে আছে, ফলে এটি আমি এক্সিকিউট করবো।

উপাচার্যের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে শিক্ষার্থীরা বলেন, এটি বাস্তবায়ন জরুরী। অনেক সময় সেমিস্টার পরীক্ষা শেষ হয়ে যায় তারপর মার্ক জানতে পারি। মার্ক আগেই জানা থাকলে একটা মানসিক স্বস্তি থাকে এবং সেভাবেই প্রস্তুতি নেওয়া যায়। না হলে অনুমান নির্ভর একটা মার্ক চিন্তা করে পরীক্ষায় বসি আমরা।

এআই 
 

Link copied!