Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

শিখন দক্ষতা যাচাই শুরু করলেন গণশিক্ষা সচিব

শেখানোর জন্য শিক্ষার্থীদের সাথে একাত্ম হতে হবে

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৯, ২০২২, ০৫:২৫ পিএম


শেখানোর জন্য শিক্ষার্থীদের সাথে একাত্ম হতে হবে

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান রংপুর সদর উপজেলার রঘু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফকরকুঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে শিখন দক্ষতা যাচাই কার্যক্রম শুরু করেছেন। সোমবার (২৯ আগস্ট) অনলাইনে যুক্ত হয়ে তিনি এ কার্যক্রম শুরু করেন।

সিনিয়র সচিব বিভিন্ন শ্রেণির শিশুদের শিখন দক্ষতা যাচাইকালে তাদের মেধা, দক্ষতা, মনোযোগ, আগ্রহ, কৌতুহল, প্রভৃতি বিষয় নিয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে বিস্তারিত আলোচনা করেন এবং তাদের বিভিন্ন গাণিতিক ও বুদ্ধিবৃত্তিক বিষয় সমাধান করতে দেন।

শিক্ষকদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করে তিনি বলেন, শিশুরা আমাদের জাতির আলোকিত আগামী, আজকের শিশু আগামীর বাংলাদেশ। তাই সমৃদ্ধ স্বদেশ গড়তে হলে শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার বিকল্প নেই। আর এ দায়িত্ব শিক্ষকদের। 

তাই শিক্ষকদের নিজেকে প্রতিনিয়ত সময়ের পরিবর্তিত চাহিদানুসারে নিজেকে প্রস্তুত করতে হবে। শেখানোর জন্য শিক্ষার্থীদের সাথে একাত্ম হয়ে যেতে হবে।

শিক্ষক-শিক্ষার্থীরা সিনিয়র সচিবের সাথে সরাসরি যুক্ত হয়ে শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন। এবং এ কার্যক্রম অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় রংপুর প্রান্তে রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।


টিএইচ

Link copied!