Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

ঢাবিতে বর্ণাঢ্য আয়োজনে শরৎ উৎসব উদযাপিত

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৩, ২০২২, ০২:১৮ পিএম


ঢাবিতে বর্ণাঢ্য আয়োজনে শরৎ উৎসব উদযাপিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় শুক্রবার (২৩ সেপ্টেম্বর)সকালে বর্ণাঢ্য আয়োজনে ‘শরৎ উৎসব’ উদযাপিত হয়েছে। 

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম খালিদ, এম.পি প্রধান অতিথি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সত্যেন সেন শিল্পীগোষ্ঠী এই উৎসবের আয়োজন করে।

সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর সহ-সভাপতি ড. নিগার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ এবং সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট বক্তব্য রাখেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম খালিদ এই উৎসব আয়োজনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ও সত্যেন সেন শিল্পীগোষ্ঠীকে ধন্যবাদ জানান। 

তিনি বলেন, শরৎ উৎসবসহ বাঙালি সংস্কৃতির সকল উৎসব এদেশের মানুষ ধর্ম, বর্ণ, দল, মত নির্বিশেষে উদযাপন করে। এ ধরণের উৎসবের মধ্য দিয়ে সম্প্রীতি ও ভ্রাতৃত্বের মেলবন্ধন আরও জোরালো হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বাঙালি সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ এই শরৎ উৎসব। কবিতা, নাচ, গান, নৃত্য ও আনন্দের মাধ্যমে শরৎ উৎসবকে উদযাপন করা হয়ে থাকে। 

তিনি বলেন, শিক্ষা ও গবেষণার পাশাপাশি এদেশের সংস্কৃতি চর্চা ও বিকাশের প্রাণকেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়। আবহমান বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য চর্চার মধ্যে দিয়ে মানুষের মনের উদারতা ও গভীরতা আরও প্রসারিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

টিএইচ

Link copied!