Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

জাবি নারী ক্রিকেট দলের ব্রোঞ্জ পদক লাভ

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৪:২৯ পিএম


জাবি নারী ক্রিকেট দলের ব্রোঞ্জ পদক লাভ

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে ব্রোঞ্জ পদক অর্জন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) নারী ক্রিকেট দল।

শুক্রবার টুর্নামেন্টের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাঠে সাউথ-ইস্ট বিশ্ববিদ্যালয়ের সাথে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নিয়ম ভঙ্গের অভিযোগে সাউথ-ইস্ট বিশ্ববিদ্যালয়কে টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ করা হয়। ফলে নিয়ম অনুযায়ী জাবি ক্রিকেট দল তৃতীয় স্থান ও ব্রোঞ্জ পদক অর্জন করে।

টি-১০ ফরম্যাটে অনুষ্ঠিত হওয়া এ টুর্নামেন্টের গ্রুপ পর্বের ৩ ম্যাচে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে জাবি নারী ক্রিকেট দল। গ্রুপের অন্য তিন প্রতিপক্ষ ছিল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বাংলাদেশ (এআইইউবি), ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি) এবং শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি।

জাবি নারী ক্রিকেট দলের এমন অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করে অধিনায়ক লাবনী সিনহা বলেন, আমাদের টিমের যাত্রা শুরু হয় ২০১৮ সালে। এক বছরের মধ্যেই আমরা আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করি। সর্বশেষ আমরা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস টুর্নামেন্টে ব্রোঞ্জ পদক অর্জন করলাম।

যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের অধীনে গত ৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরের উদ্বোধন করা হয়। সারা দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ১২টি ইভেন্টের সমন্বয়ে নারী-পুরুষ উভয় বিভাগে ৭ হাজারেরও অধিক শিক্ষার্থী অংশ নেয় এই আসরে।

কেএস 

Link copied!