Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

পিজি হাসপাতালে রোগীর সিরিয়াল দিয়ে ডাক্তার উধাও

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

অক্টোবর ১১, ২০২২, ০৮:২৩ পিএম


পিজি হাসপাতালে রোগীর সিরিয়াল দিয়ে ডাক্তার উধাও

রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রোগীর সিরিয়াল দিয়ে ডাক্তার উধাও হওয়ার ঘটনা ঘটেছে। এতে রোগীরা চরম বিপাকে পড়ে।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগ-২ এর ২০৯ নাম্বার রুমে নাক, কান ও গলা বিভাগে‌ প্রতি মঙ্গলবার বৈকালিক স্পেশালিস্ট কনসালটেন্ট হিসেবে নিয়মিত রোগী দেখেন সহকারী অধ্যাপক ডাক্তার মোঃ হাবিবুর রহমান।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুর থেকে কয়েকজন রোগী ২০৯ নাম্বার রুমে চিকিৎসার জন্য টোকেন সংগ্রহ করে। বিকেলে ২০৯ নাম্বার রুমে সিরিয়াল দিয়ে লাইনে দাঁড়িয়ে থাকে রোগীরা। বিকেলে নির্ধারিত সময়ে ডাক্তার না আসায় রোগীরা চরম বিপাকে পড়ে। বিকেল পাঁচটায় ডাক্তার আসার পর রোগীরা সিরিয়াল লঙ্ঘন করে চিকিৎসার জন্য তাড়াহুড়া করে।

হাসপাতালের রেজিস্ট্রার খাতায় দেখা গেছে, একই সিরিয়াল নাম্বার দুইজন রোগীকে দেওয়া হয়েছে। হাসপাতালের ডাক্তার এবং কর্মকর্তাদের এহেন কান্ডজ্ঞানহীন কর্মকাণ্ডের কারণে রোগীরা ক্ষুব্ধ।

রহিমা বেগম নামে এক রোগী জানান, সকাল থেকে এসেই টোকেনের জন্য লাইনে দাঁড়িয়ে ছিলেন। টোকেন পাওয়ার পর ২০৯ নাম্বার রুমে সিরিয়াল দেন। কিন্তু দীর্ঘক্ষণ ধরে ডাক্তার না আসায় তার চিকিৎসা অনিশ্চিত হয়ে পড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, ডাক্তার মোঃ হাবিবুর রহমান প্রায় সময় ই হাসপাতালে দেরিতে আসে। এসেই  কর্মকর্তা ও রোগীদের কে শাসায়।

এই বিষয়ে ডাক্তার হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ থাকলে যেন স্বাস্থ্য মন্ত্রণালয়ে অভিযোগ দেয়া হয়।

কেএস 

Link copied!