Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

শেখ রাসেল দিবস উপলক্ষে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নাইমুল ইসলাম কল্লোল, বশেমুরবিপ্রবি

নাইমুল ইসলাম কল্লোল, বশেমুরবিপ্রবি

অক্টোবর ১৯, ২০২২, ০৩:২৮ পিএম


শেখ রাসেল দিবস উপলক্ষে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন (শেখ রাসেল দিবস) উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে "মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর পরিবার" বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকাল ৪ টায় একাডেমিক ভবনের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২২৫ নং কক্ষে কুইজ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে ২০ নম্বরের এমসিকিউ আকারে পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে
অংশগ্রহণ করেন।

কুইজ প্রতিযোগিতায় বিজয়ীরা প্রথম পুরষ্কার হিসাবে পাবেন শেখ হাসিনা রচিত আমাদের ছোট রাসেল সোনা ও হাসানাত লোকমান রচিত রাসেলের জন্য ভালোবাসা, দ্বিতীয় পুরস্কার হিসাবে হাসানাত লোকমান রচিত রাসেলের জন্য ভালোবাসা এবং তৃতীয় পুরষ্কার হিসাবে শেখ হাসিনা রচিত আমাদের ছোট রাসেল সোনা।

আয়োজন বিষয়ে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি  মো. আশরাফুল আলম বলেন, ‘শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে জ্ঞানের চর্চা বৃদ্ধির লক্ষেই আমাদের আজকের আয়োজন। কৃতজ্ঞতা জানাচ্ছি আজকের এই আয়োজনে অংশগ্রহণকারী শিক্ষার্থী সহ যে সকল শিক্ষকগণকে যারা তাদের ব্যস্ততার মাঝেও আমাদের সময় দিয়েছেন।

এছাড়া উপাচার্য,রেজিস্ট্রার মহোদয়,সন্মানিত শিক্ষকবৃন্দ, শেখ রাসেল হলের প্রভোস্ট মোঃ এমদাদুল হক, সহকারী প্রভোস্ট মহোদয়গণ সহ যেসকল নিমন্ত্রিত শিক্ষকগণ ইচ্ছে থাকা সত্বেও বিভিন্ন ব্যস্ততার কারণে উপস্থিত হতে পারেননি কিন্তু আজকের এই আয়োজনে আমাদের উৎসাহ প্রদান করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রদান করছি। আমরা আশা করছি আমাদের পরবর্তী প্রোগ্রম গুলোতো সকলের স্বতস্ফুর্ত অংশগ্রহণ এবং সহায়তার মাধ্যমে আরো সুন্দরভাবে পালন করতে পারবো।’

Link copied!