Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

কাতার বিশ্বকাপ যেন তিতুমীর কলেজে

তিতুমীর কলেজ প্রতিনিধি

তিতুমীর কলেজ প্রতিনিধি

নভেম্বর ১৫, ২০২২, ০৫:২৭ পিএম


কাতার বিশ্বকাপ যেন তিতুমীর কলেজে

কাতার বিশ্বকাপ আরম্ভ হতে বাকি আর মাত্র পাঁচদিন। বহু আলোচনা-সমালোচনা ও বিতর্কের পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রীড়া জগতের সবচেয়ে জাঁকজমকপূর্ণ আসর।

ইতিমধ্যেই কাতার বিশ্বকাপের উত্তেজনার পারদ চারিদিকে ছড়িয়ে পড়েছে। ফুটবল প্রেমিরা প্রিয় দলের জার্সি, পতাকা কিনছেন এবং প্রিয় দলের পতাকা বাঁশের ডগায় বেঁধে সুউচ্চ ভবন কিংবা গাছের আবডালে উত্তোলন করছেন।

এসব ছাপিয়ে তরুণ প্রজন্মের কাছে বড় পর্দায় খেলা দেখার জন্য পর্দা ও প্রজেক্টর কেনা ও সংগ্রহের হিড়িক দেখা যাচ্ছে। ইতিমধ্যেই, সেই বড় পর্দা ও প্রজেক্টর পেয়েছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ।

তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ উদ্যোগী হয়ে ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সহযোগিতায় ১৬ ফিট দৈর্ঘ্য ও ৮ ফিট প্রস্থ এল ই ডি স্ক্রিন পেয়েছে। উক্ত, এল ই ডি স্ক্রিনে বিশ্বকাপ ফুটবলের সবগুলো ম্যাচ দেখানো হবে।

তিতুমীর ক্যাম্পাসে বসে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা উপভোগ করতে পারবে শিক্ষার্থীরা খবরটি ছড়িয়ে পড়ার পর শিক্ষার্থীদের মাঝে আনন্দ, উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।

এ বিষয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর আহমেদ বলেন, ফুটবল বিশ্বকাপের মত এত বড় একটি আসরে সকলের সাথে খেলা দেখতে পারার একটা আলাদা অনুভুতি থাকে, আমরা কম বেশি সবাই চাই অনেকজন মিলে নিজের পছন্দের দলের খেলা দেখতে পারলে ভালো হত। ব্যক্তিগত ভাবে আমার ইচ্ছা যেদিন আমার পছন্দের দল ব্রাজিলের খেলা থাকবে সেদিন করে টিএসসিতে গিয়ে বড় পর্দায় খেলা দেখে আসব।  অনেক মানুষের ভিড়ে হৈচৈ করে খেলা দেখার একটা আলাদা অনুভুতি। কিন্তু যখন জানতে পারলাম নিজের ক্যাম্পাসেই বড় পর্দায় খেলা দেখার আয়োজন করা হবে তখন যেন এক আলাদা অনুভুতির জন্ম নিল। নিজ ক্যাম্পাসে নিজের সাপোর্ট করা দলের খেলা দেখা নিজের বন্ধুদের সাথে এ যেন আরেক ভালো লাগার সৃষ্টি।

বড় প্রজেক্টর পাওয়ার বিষয়টি নিয়ে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, কিছুদিন পরই পুরো বিশ্ব মেতে উঠবে ফুটবল বিশ্বকাপের উন্মাদনায়। সেই উন্মাদনা তিতুমীর কলেজের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতেই আমাদের এই উদ্যোগ। তিতুমীর কলেজের অধ্যক্ষ স্যারের অনুমতি নিয়ে আমরা তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ উদ্যাগী হয়ে ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সহযোগিতায় বড় পর্দায় খেলা দেখার আয়োজন করেছি। বিশ্ব কাপের এই উন্মাদনা সব শিক্ষার্থীরা এক সাথে বড় পর্দায় উপভোগ করতে পারবে এই প্রত্যাশা করছি।

এ বিষয়ে তিতুমীর কলেজ ফুটবল ক্লাবের সভাপতি, এম কে হাসান সবুজ বলেন, আমরা দীর্ঘদিন ধরে চেষ্টা করছি তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থী এবং যারা বিভিন্ন সামাজিক সংগঠন করেন সকলকে নিয়ে কাতার বিশ্বকাপ ২০২২ উপভোগ করার জন্য।

তিনি আরও বলেন, আমরা বাফুফেতেও আবেদন করেছি প্রজেক্টরের জন্য কিন্তু, সেখান থেকে প্রজেক্টর পাবো কিনা জানি না। তবে, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল ভাইয়ের হস্তক্ষেপে ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কাছ থেকে ১৬ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থ প্রজেক্টর পেয়েছি। আমরা সকলে মিলে ক্যাম্পাসে বসে খেলা উপভোগ করার জন্য মুখিয়ে আছি।

কেএস 

Link copied!