Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

র‍্যাগিংয়ের দায়ে ইবির ৫ শিক্ষার্থীকে হল থেকে স্থায়ী বহিষ্কার

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৫:৪৪ পিএম


র‍্যাগিংয়ের দায়ে ইবির ৫ শিক্ষার্থীকে হল থেকে স্থায়ী বহিষ্কার

ছাত্রী নির্যাতনের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলের অভিযুক্তদের বিরুদ্ধে সত্যতা প্রমাণিত হওয়ায় পাঁচ শিক্ষার্থীকে হল থেকে স্থায়ী ভাবে বহিষ্কার করেছে হল কর্তৃপক্ষ।

বহিষ্কৃত পাঁচজন হলেন- ইসলামী বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান, আইন বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ইসরাত জাহান মীম, ও চারুকলা বিভাগের ২০২০-২০২১ হালিমা আক্তার উর্মী।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে হল প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। 
তিনি বলেন, হল কতৃক গঠিত তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছিলাম। আজ সাতদিন পূরণ হয়েছে তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে জরুরি মিটিংয়ের মাধ্যমে অভিযুক্ত  পাঁচজনকে হল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। আগামী ১ মার্চের মধ্যে বহিষ্কৃতদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এসময় হল প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলমের সভাপতিত্বে এসময় হল কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহবায়ক ড. আহসানুল হক, সদস্য মৌমিতা আকতার, নুসরাত জাহান, ড. মোঃ আহসানুল হক, ড.মোঃ নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!