Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

কারাগারে থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন দুই শিক্ষার্থী

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ প্রতিনিধি

এপ্রিল ৩০, ২০২৩, ০২:৪০ পিএম


কারাগারে থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন দুই শিক্ষার্থী

সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে এবারের ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে দুই শিক্ষার্থী। এছাড়াও আরও একজন শিক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা থাকলেও পরীক্ষা দিচ্ছেনা। দুজনের মধ্যে একজন সব বিষয়ে পরীক্ষা দিলেও বাকিজন শুধু গণিত বিষয়ের পরীক্ষায় অংশ নিবে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ জেলা কারাগারের জেলার মো. ইউনুস জামান।

পরীক্ষার্থী দুজন হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী ও একই এলাকার মো. সাইফুল ইসলামের ছেলে মো. তারেক হোসেন (কামারখন্দ থানার মামলা নং-১৪, তারিখ- ১০ ফেব্রুয়ারি ২০২৩, জিআর ৩৮/२৩) ও চৌহালী জনতা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও ইব্রাহিম মোল্লার ছেলে মো. রুবেল রানা (চৌহালী থানার মামলা নং ০১, তারিখ- ১২ মার্চ ২০२৩ জি আর ১৩/২০)। এরমধ্যে রুবেল রানা শুধু গণিত বিষয়ে পরীক্ষা দিবে। তারা দুজনেই শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা দিচ্ছে।

সিরাজগঞ্জ জেলা কারাগারের জেলার মো. ইউনুস জামান বলেন, সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে এবার পরীক্ষা দেওয়ার জন্য তিনজন শিক্ষার্থী আগ্রহ প্রকাশ করেছিল। তাদের আবেদনের প্রেক্ষিতে জেলা কারাগার ও শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে তাদের পরীক্ষার জন্য অনুমতি দেওয়া হয়। তবে তিনজন পরীক্ষার অনুমতি নিলেও তাড়াশের সাকিব আল হাসান নামে এক শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছেনা।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীদের সুন্দরভাবে পরীক্ষা দেওয়ার সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যেই আজ এক শিক্ষার্থী জেলা কারাগারে বসেই পরীক্ষা দিয়েছে। এ ছাড়াও তাদের বলা হয়েছে তাদের যেকোনো প্রয়োজন হলে যেন আমাদের সঙ্গে যোগাযোগ করে। তাদের পড়াশোনায় মনোযোগী হতে বলা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ বলেন, এবার পুরো জেলা থেকে স্কুল মাদরাসা ও কারিগরি মিলিয়ে মোট ৪৭হাজার ৬শ ৮০জন শিক্ষার্থী অংশ নিয়েছে। এ ছাড়াও জেলা কারাগার থেকে ৩জন শিক্ষার্থী পরীক্ষার অনুমতি নিলেও দুজন পরীক্ষা দিচ্ছে। এখন পর্যন্ত জেলায় এসএসসি পরীক্ষা ঘিরে কোতজা কোনও অপ্রীতিকর অবস্থার সৃষ্টি হয়নি। সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এআরএস

Link copied!