Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় যবিপ্রবির ৯ শিক্ষার্থী বহিষ্কার

যবিপ্রবি প্রতিনিধি

যবিপ্রবি প্রতিনিধি

আগস্ট ২২, ২০২৩, ০৮:০২ পিএম


পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় যবিপ্রবির ৯ শিক্ষার্থী বহিষ্কার

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃতদের মধ্যে ৪ জনকে দুই বছর, ২ জনকে এক বছর (দুই সেমিস্টার) বহিষ্কার এবং তিনজনের অসদুপায়কৃত কোর্সটি বাতিলের আদেশ প্রদান করা হয়েছে। গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নিধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৯৩ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (২১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

দুই বছর করে বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, অণুজীববিজ্ঞান বিভাগের (২০১৯-২০) শিক্ষাবর্ষের মোছাঃ ফৌজিয়া তাবাসসুম, একই বিভাগের (২০১৯-২০) শিক্ষাবর্ষের মো. সৈকত হাসান, (২০১৮-১৯) শিক্ষাবর্ষের বৃষ্টি রাণী পাল এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের (২০১৬-১৭) শিক্ষাবর্ষের অমিয় দাস। এক বছর করে বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, ইংরেজি বিভাগের (২০১৯-২০) শিক্ষাবর্ষের এস এম নাঈম হোসেন ও ক্লাইমেট এন্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট বিভাগের (২০২১-২২) শিক্ষাবর্ষের সুমন কুমার মন্ডল্। এছাড়া  অসদুপায়কৃত কোর্সটি বাতিল হয়েছে, ইংরেজি বিভাগের (২০১৯-২০) শিক্ষাবর্ষের সাদিয়া তাসনিম,  ইংরেজি বিভাগের (২০১৮-১৯) শিক্ষাবর্ষের হাসান মাহমুদ ও পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের (২০১৯-২০) শিক্ষাবর্ষের মোছাঃ রাবেয়া সুলতানার।

আরএস
 

Link copied!