Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

শিক্ষার্থীদের ভোগান্তি

ছাত্রলীগ নেতার মারধরের জেরে বন্ধ বেরোবির ক্যাফেটেরিয়া

বেরোবি প্রতিনিধি

বেরোবি প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২৩, ০৫:৪০ পিএম


ছাত্রলীগ নেতার মারধরের জেরে বন্ধ বেরোবির ক্যাফেটেরিয়া

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ফজলে রাব্বি ও তার বেশ কয়েকজন সহযোগীর বিরুদ্ধে ক্যাফেটেরিয়ার স্টাফদের সাথে দুর্ব্যবহার ও মারধরের হুমকির অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) দিবাগত রাত ৯টা ৪৫মিনিটে ক্যাফেটেরিয়ায় এ ঘটনা ঘটে। প্রতিবাদে আজ বুধবার (৩০ আগস্ট) ক্যাফেটেরিয়া বন্ধ রেখেছে স্বত্ত্বাধিকারী সেইফ এন্ড সেভ রেস্টুরেন্ট। এতে ভোগান্তিতে পরেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অভিযোগ রয়েছে, গতকাল ২৯ আগস্ট (মঙ্গলবার) রাত ৯টা ৪৫ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ফজলে রাব্বি বেশ কয়েকজন সহযোগীসহ ক্যাফেটেরিয়ার কিচেনে জোরপূর্বক প্রবেশ করে ডিপ ফ্রিজে সংগৃহীত খাবারের ছবি ও ভিডিও ধারণ করেন।

কিচেনে নিয়োজিত স্টাফরা তার পরিচয় জানতে চাইলে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাব্বি স্টাফদের সাথে দুর্ব্যবহার করেন। এ সময় ক্যাফেটেরিয়ার স্বত্বাধিকারী তাদের সাথে কথা বলতে গেলে তার সাথেও খারাপ আচরণ করেন এবং রাব্বি তাকে ধাপড়ানোর হুমকি প্রদান করেন। সেই সাথে ক্যাফেটেরিয়া বন্ধেরও হুমকি দেয় রাব্বি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া বন্ধে বিপাকে পরেছে হাজারো শিক্ষার্থীরা। বাইরের তুলনায় খাবারের দাম কিছুটা কম এবং মানে ভালো হওয়ায় ক্যাফেতে বেড়েছিলো শিক্ষার্থীদের আনাগোনা। আজ হটাৎ বন্ধ থাকায় অনেকে ঘুরে যাচ্ছে। কেউ আবার বাধ্য হয়ে বাইরে চড়া মূল্যে খাবার খেতে যাচ্ছেন।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী নাসিম বিল্লাহ ক্ষোভ প্রকাশ করে বলেন, ক্লাস ছিলো সকাল দশটা থেকে ১টা পর্যন্ত। আবার আরেকটা ক্লাস আছে দুপুর ২টায়। দূরে মেস হওয়ায় ক্যাফেতে তাড়াহুড়া করে ভাত খেতে এসে দেখি বন্ধ। মাস শেষ, ভেবেছিলাম সাশ্রয়ী মূল্যে স্টুডেন্ট প্লেটার খেয়ে যাব। সময়-টাকা দুটোই বাঁচবে। যেহুতু ক্লাসের সময় হয়েছে এখন না খেয়েই ক্লাস করতে হবে।  

বঙ্গবন্ধু হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, আগের তুলনায় ক্যাফেতে খাবারের মান ও দামে কিছুটা কম হওয়ায় হলের ডাইনিংয়ে না খেয়ে ক্যাফেটেরিয়ায় ‍দুপুরে এবং রাতে খেতে আসতাম। এখন (দুপুরে) খেতে এসে দেখি ক্যাফেটেরিয়া বন্ধ। কি কারণে বন্ধ, কবে খুলবে কিছুই জানি না।

ক্যাফেটেরিয়ার স্বত্ত্বাধিকারী মুরাদ মাহমুদ জানান, গত রাতে ক্যাফেটেরিয়ায় অপ্রিতিকর ঘটনা ঘটেছে। আমরা কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি। কর্তৃপক্ষ আমাদের উপযুক্ত পরিবেশ নিশ্চিত করলে আমরা ক্যাফেটেরিয়া চালু করবো।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি অভিযুক্ত ফজলে রাব্বি বলেন, সাধারণ শিক্ষার্থীরা আমাকে অভিযোগ করেছে নিম্নমানের পঁচা-বাসি খাবার বিক্রি করছে। তারপর সে সেখানে যায়, গিয়ে দেখে পঁচা সেদ্ধ ডিম বিক্রি করছে। বিষয়টি স্যারদের সাথে রাতে বসছিলাম। এ ব্যাপারে কথা বলেছি। মারধর এবং ক্যাফেটেরিয়া বন্ধের হুমকির ব্যাপারটি অস্বীকার করেন এই ছাত্রলীগ নেতা।  

ক্যাফেটেরিয়া বন্ধের ব্যাপারে ক্যাফেটেরিয়ার পরিচালক ও একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ক্যাফেটেরিয়ার স্বত্বাধিকারী একটি লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগের বিষয়টি আমরা খতিয়ে দেখছি। আশা করছি খুব শীঘ্রই সমস্যার সমাধান হয়ে ক্যাফেটেরিয়া চালু হবে।

এইচআর

Link copied!