Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নিজেকে জবির ছাত্র পরিচয় দেয়া ভুয়া ছাত্রকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

জবি প্রতিনিধি

জবি প্রতিনিধি

সেপ্টেম্বর ১৩, ২০২৩, ১২:৪৭ পিএম


নিজেকে জবির ছাত্র পরিচয় দেয়া ভুয়া ছাত্রকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

নিজেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পরিচয় দিয়ে ক্যাম্পাস দাপিয়ে বেড়ানো ও শাখা ছাত্রলীগের আইন বিভাগের পদ বাগিয়ে নেয়া ভুয়া ছাত্র ইউনুস মাতব্বরকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পরিচয় দেয়া ইউনুস মাতাব্বর মিথ্যা প্রত্যয়নপত্র ও পরিচয়পত্র সংগ্রহ করে প্রতারণার মাধ্যমে জীবনবৃত্তান্ত জমা দিয়ে আইন বিভাগ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে পদায়িত হয়।

বিষয়টি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নজরে আসার পর ঘটনার সত্যতা যাচাই করলে তার প্রতারণার বিষয়ে প্রমাণ পাওয়া যায়। এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিদ্ধান্ত মোতাবেক আইন বিভাগ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে ইউনুস মাতাব্বরকে অব্যাহতি দেয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, প্রতারণার আশ্রয় নেয়া ইউনুস মাতাব্বরের কোনো অপকর্মের দায়ভার পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বহন করবে না। সেই সঙ্গে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করেছে শাখা ছাত্রলীগ।

জানা যায়, ইউনুস মাতব্বরের আসল নাম আল-আমিন জয়। ভুয়া পরিচয়ে বিস্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রলীগের কমিটিতে এক নম্বর সাংগঠনিক সম্পাদকের পদ লাভ করেন তিনি।

এইচআর

Link copied!