Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ইউজিসির অনুদান পেল নোবিপ্রবির ১০ শিক্ষকের গবেষণা প্রকল্প

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৪:৩০ পিএম


ইউজিসির অনুদান পেল নোবিপ্রবির ১০ শিক্ষকের গবেষণা প্রকল্প

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জরি কমিশন (ইউজিসি) এর রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের অধীনে ২০২২-২৩ অর্থবছরে অনুদানের জন্য নির্বাচিত হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ১০ জন শিক্ষকের ১০টি গবেষণা প্রকল্প।

আজ (২২ সেপ্টেম্বর) ইউজিসির ওয়েবসাইট হতে এ বিষয়ে জানা যায়।তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, কৃষিবিজ্ঞান, জীববিজ্ঞান ও বিজনেস এডমিনিস্ট্রেশন এই ৪টি  উপখাতে প্রকল্পগুলো নির্বাচিত হয়েছে।

গবেষণা অনুদান প্রাপ্ত শিক্ষকদের মধ্যে ফিমস বিভাগের ২ জন, বিবিএ বিভাগের ১জন, বিজিই বিভাগের ১জন, সিএসটিই বিভাগের ২জন, আই আইটির ২জন, অণুজীববিজ্ঞান বিভাগের ১জন এবং এফটিএনএস বিভাগের ১জন রয়েছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপখাতে অনুদানের জন্য নির্বাচিত মোট ১০টি প্রকল্পের মধ্যে নোবিপ্রবির ৪টি প্রকল্প রয়েছে। প্রকল্পগুলোর পরিচালক হলেন-সিএসটিই বিভাগের অধ্যাপক ড.আসাদুন নবী ও সহকারী অধ্যাপক এ আর এম মাহমুদুল হাসান রানা,আই আইটির সহকারী অধ্যাপক অহিদুর রহমান ও সহকারী অধ্যাপক দীপক চন্দ্র দাশ।

বিজনেস এডমিনিস্ট্রেশন উপশাখায় নির্বাচিত মোট ২০টি প্রকল্পের মধ্যে নোবিপ্রবির ১ টি গবেষণা প্রকল্প রয়েছে  এবং প্রকল্পের পরিচালক হলেন বিবিএ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.এস এম মাহবুবুর রহমান। জীববিজ্ঞান উপখাতে  অনুদানের জন্য নির্বাচিত মোট ৩২টি প্রকল্পের মধ্যে নোবিপ্রবির ১টি গবেষণা প্রকল্প নির্বাচিত হয়েছে এবং প্রকল্পের পরিচালক হলেন অণুজীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড.অতুন সাহা।

কৃষিবিজ্ঞান উপখাতে অনুদানের জন্য নির্বাচিত মোট ১০৪ টি প্রকল্পের মধ্যে নোবিপ্রবির ৪টি গবেষণা প্রকল্প রয়েছে। প্রকল্পগুলোর পরিচালক হলেন-ফিমস বিভাগের অধ্যাপক ড.জাহাঙ্গীর সরকার ও অধ্যাপক ড.আনিসুজ্জামান, এফটিএনএস বিভাগের সহকারী অধ্যাপক ড. মারজিয়া সুলতানা, বিজিই বিভাগের সহকারী অধ্যাপক ড.শিপন দাশ গুপ্ত।

এইচআর

Link copied!