Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

কুবি সাংবাদিক সমিতিতে আবেদনের শেষ সময় ৩০ নভেম্বর

কুবি প্রতিনিধি

কুবি প্রতিনিধি

নভেম্বর ২৭, ২০২৩, ১২:৩৮ পিএম


কুবি সাংবাদিক সমিতিতে আবেদনের শেষ সময় ৩০ নভেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন কুবিসাস নতুন সদস্য আহ্বান করেছে।

রোববার সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক জুবায়ের রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ নভেম্বর থেকে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত সদস্যপদের জন্য আগ্রহীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া সদস্য হতে ইচ্ছুক বিভিন্ন গণমাধ্যমে (জাতীয় দৈনিক/অনলাইন/বার্তা সংস্থা/দেশীয় টিভি চ্যানেল/স্থানীয় দৈনিক) কর্মরত কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি/সংবাদদাতাদেরকে সাংবাদিক সমিতির নির্ধারিত আবেদনপত্রে আবেদন করার জন্য অনুরোধ করা হচ্ছে।

আরও বলা হয়, সমিতির নির্ধারিত ফর্মে আবেদন করতে হবে। আগ্রহীদের নির্ধারিত আবেদন ফর্মের নির্ধারিত মূল্য পরিশোধ করতে হবে। এছাড়া আবেদনপত্র জমাদানের সময় অবশ্যই প্রার্থীকে সংশ্লিষ্ট পত্রিকা থেকে প্রাপ্ত নিয়োগপত্র বা পরিচয়পত্র এবং সর্বশেষ ৬ মাসের মধ্যে সংশ্লিষ্ট সংবাদ মাধ্যমে প্রকাশিত কমপক্ষে ৫টি সংবাদের অনুলিপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করার পাশাপাশি সংবাদদাতাদের আবেদনপত্রে কার্যনির্বাহী পরিষদের যেকোনো তিনজন সদস্যের সুপারিশ থাকতে হবে।

অন্যদিকে যারা জাতীয় দৈনিক পত্রিকা থেকে এখনো নিয়োগপত্র পাননি অথচ নিয়মিত সংবাদ সরবরাহ করছেন এবং প্রকাশিত হচ্ছে তারা তাদের গণমাধ্যম কর্তৃপক্ষ থেকে প্রত্যয়নপত্র প্রদর্শন করতে পারেন। 

উক্ত গণমাধ্যমে সর্বশেষ তিন মাসে প্রকাশিত বিশ্ববিদ্যালয় সম্পর্কিত ৫টি সংবাদ প্রদর্শন করতে হবে। তবে দ্বিতীয় মেয়াদে উপরোক্ত প্রত্যয়নপত্র দিয়ে ঐ সদস্য তার সদস্যপদ নবায়ন করতে পারবেন না।

প্রসঙ্গত, ৩০ নভেম্বর দুপুর ১২ টার মধ্যে প্রার্থীর আবেদনপত্র বাছাই কমিটির নিকট জমা দিতে হবে।

এইচআর

Link copied!